সোমবার, ২০ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ফল কাটার অনেক পরেও রং ঠিক



লাইফস্টাইল ডেস্ক::সব সময়ই ফল খাওয়ার কথা বলা হয়। অনেকেই তাজা ফল কামড়ে খেতে পছন্দ করেন। কেউ পছন্দ করেন ছোট ছোট টুকরো করে খেতে। কাটা ফল কিছুক্ষণ রেখে খেতে চাইলেই বাধে বিপত্তি।
ফল কেটে রাখার পরই কালচে হয়ে যায়। এই ফল পরে আর কারো সামনে দেয়া যায় না, নিজেরও খেতে ভালো লাগেনা। তাহলে উপায়? জানতে হবে সহজেই কীভাবে কাটা ফলের রং ঠিক রাখা যায়, সঙ্গে গুণও ঠিক থাকে।

লেবুর রস
আপেল, কলা বা যেকোনো ফল কেটে ওপরে লেবুর রস ছিটিয়ে ফ্রিজে রাখুন। পুরো ছয় ঘণ্টা ঠিক থাকবে ফলের রং।

ফয়েল পেপার
কাটা ফল একটি পাত্রে রেখে, ওপরে ফয়েল পেপার দিয়ে মুড়ে দিন। আচ্ছা, ছোট করে দুই তিনটি ছিদ্র করে দেবেন, বাতাস যাওয়ার জন্য। এবার ফ্রিজে রেখে ৪ ঘণ্টা পর খেলেও পাবেন ফ্রেশ ফল।

ঠাণ্ডা পানি
এটা খুবই সহজ পদ্ধতি, ফল কাটুন একবাটি ঠাণ্ডা পানির মধ্যে কয়েক টুকরো বরফ দিয়ে ফলগুলো রেখে দিন। ৩ থেকে ৪ ঘণ্টা নিশ্চিন্ত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: