শনিবার, ১৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ফলোঅন এড়াতে পারলো না বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক ::  ফলোঅন এড়াতে পারলো না বাংলাদেশ। ভারতের করা প্রথম ইনিংসে ৬৮৭ রানের পাহাড়সম রানের বিপরীতে ফলোঅন এড়াতে বাংলাদেশের দরকার ছিল ৪৮৮ রানের। কিন্তু চতুর্থ দিন সকালে ৩৮৮ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। ফলোঅন থেকে ১০০ ও ভারতের করা ৬৮৭ রান থেকে ২৯৯ রানে পিছিয়ে থেকেই নিজেদের প্রথম ইনিংস শেষ হয় বাংলাদেশের।

অধিনায়ক মুশফিকুর রহিমের লড়াইয়ের পরও চতুর্থ দিনের প্রথম সেশনেই সবকটি উইকেট হারায় সফরকারীরা। তবে ফলোঅনে এড়াতে না পারলেও বাংলাদেশকে দ্বিতীয় বার ব্যাট করার সুযোগ দিচ্ছে না ভারত। অধিনায়ক বিরাট কোহলি আবারও ব্যাটিং করার সিদ্ধান্ত নেওয়ায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিকরা।

ছয় উইকেটে ৩২২ রান নিয়ে মাঠে নামা বাংলাদেশের তখনও ফলোঅন এড়াতে প্রয়োজন ছিল ১৬৬ রানের। কিন্তু দিনের শুরুতেই মেহেদি হাসান মিরাজকে হারায় বাংলাদেশ। আগের দিনের সাথে ১৭ রান যোগ করতে ফিরে যান তাইজুল ইসলামও। এরপর তাসকিনকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন অধিনায়ক মুশফিক। তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি।

তবে মুশফিকের সেঞ্চুরি পর পরই সাজঘরে ফেরেন তাসকিন। এরপর কামরুল ইসলাম রাব্বিকে সঙ্গে নিয়ে দলকে টেনে নিয়ে যেতে থাকেন মি: ডিপেন্ডবল। ব্যক্তিগত ১২৭ রানে রবীচন্দ্রন অশ্বিনের বলে উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার হাতে ধরা পড়েন মুশফিক। রিভিউ নিয়েও বাঁচা হয়নি অধিনায়কের। সেই সঙ্গে শেষ হয় বাংলাদেশের ইনিংসও।

২৬২ বলে খেলা মুশফিকের ১২৭ রানের এই ইনিংসে ছিল ১৬টি চার ও দুটি ছক্কার মার। এদিকে এটা ছিল অশ্বিনের ২৫০তম টেস্ট উইকেট। মাত্র ৪৫ টেস্টেই ২৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন অশ্বিন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এক ওভার খেলা হতেই মধ্যাহ্নভোজের বিরতিতে যায় দু’দল। এক ওভারে ভারতের সংগ্রহ বিনা উইকেটে এক রান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: