শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

ফখরুলের বক্তব্যের সমালোচনা করে যা বললেন ওবায়দুল কাদের



নিউজ ডেস্ক::বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশকে স্বাধীন করার আহবান জানিয়ে যে বক্তব্য দিয়েছেন তা রাষ্ট্রদ্রোহীতার শামিল নয়? বলে প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তাকে (ফখরুল) এ ধরনের বক্তব্যের জন্য রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে বিচার করলে কি ভুল হবে? তবে আমরা তা করতে চাই না। জনগনের কাছে তাদের মুখোশ উম্মোচিত হোক।

ওবায়দুল কাদের শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ের সামনে ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের মদদে দেশব্যাপী সিরিজ হামলার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ প্রশ্ন রাখেন।

তিনি বলেন, বিএনপি ওয়ান ইলেভেনের পরিবেশ তৈরির সকল ষড়যন্ত্র করছে। তবে দেশে আর সে পরিস্থিতি তৈরি হবে না। জনগণ বিএনপির ষড়যন্ত্র ব্যর্থ করে দেবে।

তিনি আরও বলেন, বিএনপি নামক সাম্প্রদায়িক দানব পার্টি যতদিন থাকবে ততদিন তারা দেশে অশান্তির আগুন জ্বালাবে। এ দানবীয় শক্তির হাত থেকে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের জনগণকে রক্ষা করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে কারা কারা তলে তলে বাতাস দিচ্ছেন তা আমরা জানি। বাতাস দেয়া বন্ধ করুন। কারণ বিএনপির আন্দোলন মাঠে নেই, রয়েছে মিডিয়ায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে উৎখাতের যে কোন ষড়যন্ত্র জনগণ রুখে দেবে।

কাদের বলেন, ঢাকা কখনো অচল হবে না। বাংলাদেশকেও অচল করা যাবে না। বিএনপি অচল হয়ে যাবে। কারণ বিএনপি তাদের রাজনীতিতে নেতিবাচক সকল উপাদান যুক্ত করে ফেলেছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আবু আহম্মেদ মান্নাফী, উত্তরের সহ-সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণের যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, আব্দুল হক সবুজ ও উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমূখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: