মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

প্রেসক্লাবে ফারুক‘খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন নয়’



নিউজ ডেস্ক::কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে রাজনৈতিক আলোচনার মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠান করার আহ্বান জানিয়েছেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, খালেদা জিয়া ছাড়া একাদশ নির্বাচন হতে দেয়া হবে না। বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। তাই বেগম খালেদা জিয়াকে মুক্ত করে রাজনৈতিক আলোচনার মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠান করতে হবে।

সোমবার (৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে তারেক একাডেমী নামের একটি সংগঠন।

জয়নুল আবদিন ফারুক বলেন, গত ৮ ফেব্রুয়ারি থেকে আজ পর্যন্ত বেগম খালেদা জিয়া জেলে। তার এই কাল্পনিক মামলায় দেশবাসী খুবই উদ্বিগ্ন। কবে, কখন তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন।

তিনি বলেন, পাহাড় যত উঁচুই হোক না কেন তার স্থান আকাশের নীচে, মাছ যত বড়ই হোক না কেন পানির নিচেই তাকে থাকতে হয়। আমি, আপনি যত বড়ই হই সৃষ্টিকর্তার নিয়ন্ত্রণেই আমাদের থাকতে হবে। তাই আমি মনে করি, অহংকার, প্রতিহিংসা বড় খারাপ। যার ফল সবাইকে একদিন ভোগ করতেই হবে।

বিএনপির এই নেতা বলেন, সরকার গত ১০ বছরে হামলা, মামলা, গুম, খুন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে শেষ করার চেষ্টা চালাচ্ছে। উদ্দেশ্য একটাই বিএনপি ও বেগম খালেদা জিয়া যেন আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করে।

আজকে জনগণের মনে কতগুলো প্রশ্ন উঠেছে মন্তব্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া কি বন্দি থাকবে? দেশেকে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে? দেশে কি সকলের অংশগ্রহণে একটি নির্বাচন হবে?

সরকারকে উদ্দেশ্য করে ফারুক বলেন, আপনারা যদি এতই উন্নয়ন করে থাকেন, সরকারের যদি এতই জনপ্রিয়তা। তাহলে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে একটা নির্বাচনের ব্যবস্থা করা যায়, তা না হলে আপনাদের এত ভয় কিসের। ভয়ের কারণ হলো বেগম খালেদা জিয়া।

দেশে অতীতেও আওয়ামী লীগের সময় গণতন্ত্র ছিলো না এখনও নেই। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন করে সরকার চালালেও আপনাদের গ্রহণযোগ্যতা কতটুকু দেশের মানুষ তা ভালোভাবেই জানে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি পলাশ মন্ডলের সভাপতিত্ব এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, লেবার পার্টির মহাসচিব হামদল মেহেদি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসন। শিক্ষক নেতা জাকির হোসেন, সেলিম মিয়া প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: