রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

প্রেসক্লাবে ফারুক‘খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন নয়’



নিউজ ডেস্ক::কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে রাজনৈতিক আলোচনার মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠান করার আহ্বান জানিয়েছেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, খালেদা জিয়া ছাড়া একাদশ নির্বাচন হতে দেয়া হবে না। বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। তাই বেগম খালেদা জিয়াকে মুক্ত করে রাজনৈতিক আলোচনার মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠান করতে হবে।

সোমবার (৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে তারেক একাডেমী নামের একটি সংগঠন।

জয়নুল আবদিন ফারুক বলেন, গত ৮ ফেব্রুয়ারি থেকে আজ পর্যন্ত বেগম খালেদা জিয়া জেলে। তার এই কাল্পনিক মামলায় দেশবাসী খুবই উদ্বিগ্ন। কবে, কখন তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন।

তিনি বলেন, পাহাড় যত উঁচুই হোক না কেন তার স্থান আকাশের নীচে, মাছ যত বড়ই হোক না কেন পানির নিচেই তাকে থাকতে হয়। আমি, আপনি যত বড়ই হই সৃষ্টিকর্তার নিয়ন্ত্রণেই আমাদের থাকতে হবে। তাই আমি মনে করি, অহংকার, প্রতিহিংসা বড় খারাপ। যার ফল সবাইকে একদিন ভোগ করতেই হবে।

বিএনপির এই নেতা বলেন, সরকার গত ১০ বছরে হামলা, মামলা, গুম, খুন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে শেষ করার চেষ্টা চালাচ্ছে। উদ্দেশ্য একটাই বিএনপি ও বেগম খালেদা জিয়া যেন আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করে।

আজকে জনগণের মনে কতগুলো প্রশ্ন উঠেছে মন্তব্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া কি বন্দি থাকবে? দেশেকে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে? দেশে কি সকলের অংশগ্রহণে একটি নির্বাচন হবে?

সরকারকে উদ্দেশ্য করে ফারুক বলেন, আপনারা যদি এতই উন্নয়ন করে থাকেন, সরকারের যদি এতই জনপ্রিয়তা। তাহলে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে একটা নির্বাচনের ব্যবস্থা করা যায়, তা না হলে আপনাদের এত ভয় কিসের। ভয়ের কারণ হলো বেগম খালেদা জিয়া।

দেশে অতীতেও আওয়ামী লীগের সময় গণতন্ত্র ছিলো না এখনও নেই। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন করে সরকার চালালেও আপনাদের গ্রহণযোগ্যতা কতটুকু দেশের মানুষ তা ভালোভাবেই জানে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি পলাশ মন্ডলের সভাপতিত্ব এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, লেবার পার্টির মহাসচিব হামদল মেহেদি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসন। শিক্ষক নেতা জাকির হোসেন, সেলিম মিয়া প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: