বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

প্রেসক্লাবে ফারুক‘খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন নয়’



নিউজ ডেস্ক::কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে রাজনৈতিক আলোচনার মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠান করার আহ্বান জানিয়েছেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, খালেদা জিয়া ছাড়া একাদশ নির্বাচন হতে দেয়া হবে না। বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। তাই বেগম খালেদা জিয়াকে মুক্ত করে রাজনৈতিক আলোচনার মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠান করতে হবে।

সোমবার (৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে তারেক একাডেমী নামের একটি সংগঠন।

জয়নুল আবদিন ফারুক বলেন, গত ৮ ফেব্রুয়ারি থেকে আজ পর্যন্ত বেগম খালেদা জিয়া জেলে। তার এই কাল্পনিক মামলায় দেশবাসী খুবই উদ্বিগ্ন। কবে, কখন তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন।

তিনি বলেন, পাহাড় যত উঁচুই হোক না কেন তার স্থান আকাশের নীচে, মাছ যত বড়ই হোক না কেন পানির নিচেই তাকে থাকতে হয়। আমি, আপনি যত বড়ই হই সৃষ্টিকর্তার নিয়ন্ত্রণেই আমাদের থাকতে হবে। তাই আমি মনে করি, অহংকার, প্রতিহিংসা বড় খারাপ। যার ফল সবাইকে একদিন ভোগ করতেই হবে।

বিএনপির এই নেতা বলেন, সরকার গত ১০ বছরে হামলা, মামলা, গুম, খুন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে শেষ করার চেষ্টা চালাচ্ছে। উদ্দেশ্য একটাই বিএনপি ও বেগম খালেদা জিয়া যেন আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করে।

আজকে জনগণের মনে কতগুলো প্রশ্ন উঠেছে মন্তব্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া কি বন্দি থাকবে? দেশেকে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে? দেশে কি সকলের অংশগ্রহণে একটি নির্বাচন হবে?

সরকারকে উদ্দেশ্য করে ফারুক বলেন, আপনারা যদি এতই উন্নয়ন করে থাকেন, সরকারের যদি এতই জনপ্রিয়তা। তাহলে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে একটা নির্বাচনের ব্যবস্থা করা যায়, তা না হলে আপনাদের এত ভয় কিসের। ভয়ের কারণ হলো বেগম খালেদা জিয়া।

দেশে অতীতেও আওয়ামী লীগের সময় গণতন্ত্র ছিলো না এখনও নেই। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন করে সরকার চালালেও আপনাদের গ্রহণযোগ্যতা কতটুকু দেশের মানুষ তা ভালোভাবেই জানে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি পলাশ মন্ডলের সভাপতিত্ব এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, লেবার পার্টির মহাসচিব হামদল মেহেদি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসন। শিক্ষক নেতা জাকির হোসেন, সেলিম মিয়া প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: