শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

প্রেসক্লাবে ওবায়দুল কাদের ‘মহিলারা হবে নির্বাচনের অন্যতম হাতিয়ার’



নিউজ ডেস্ক::লালবাগে যারা বিশৃঙ্খলা করেছে তাদেরকে গ্রেফতার করার জন্য পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের আয়োজিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো ওয়ার্ল্ড ডকুমেন্টরী হেরিটেজ’ হিসেবে স্বীকৃতি উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি মহিলাদের উদ্দেশ্য করে বলেন, নারীদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়নের চাকা সচল হবে না। মহিলারা হবে নির্বাচনের অন্যতম হাতিয়ার। নির্বাচনের জন্য সকলকে পাড়ায় পাড়ায় গিয়ে সরকারের উন্নয়নের কর্মকাণ্ড কথা বলেত হবে। উঠান বৈঠক করতে হবে। এবারের নির্বাচন একটি চ্যালেঞ্জিং নির্বাচন।

তিনি বলেন, আমরা সদস্য সংগ্রহের সময় নতুন মহিলা ভোটারদের গুরুত্ব দিচ্ছি। নাগরিক সমাবেশটি হবে সর্বকালের সেরা সমাবেশ। কবিতা আবৃত্তির মাধ্যমে নাগরিক সমাবেশ শুরু করা হবে বলেও তিনি জানান।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, আদালতে হাজিরা দিতে গিয়ে বলেন ন্যায় বিচার পাবেন না। তাহলে আদালতের উপর আপনার বিশ্বাস নেই। আদালতে ঘন্টার পর ঘন্টা বক্তব্য দিয়েছেন। আপনার আত্মপক্ষ বক্তব্য নতুন করে বিশ্ব রেকর্ড হবে।

খালেদা জিয়া বিচার ব্যবস্থাকে বিলম্বিত করছেন বলে জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ কোনো মামলার হস্তক্ষেপ করেনি। ভবিষ্যতেও হস্তক্ষেপ করবে না।

তিনি আরও বলেন, বিশৃঙ্খলা কারীদের অতীতেও বিচার হয়েছে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। আগামী ১৮ই নভেম্বরের নাগরিক সমাবেশ নির্বিশেষে জনমতের প্রতিফলন গঠবে। যেভাবে চারদিক থেকে সাড়া পাচ্ছি সমাবেশটি একটি জনসমুদ্রে পরিণত হবে। এ সময় সমাবেশে সকলকে উপস্থিত হওয়ার আহবান করেন তিনি।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও মহিলা সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা এমপি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: