শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

প্রেসক্লাবে ওবায়দুল কাদের ‘মহিলারা হবে নির্বাচনের অন্যতম হাতিয়ার’



নিউজ ডেস্ক::লালবাগে যারা বিশৃঙ্খলা করেছে তাদেরকে গ্রেফতার করার জন্য পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের আয়োজিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো ওয়ার্ল্ড ডকুমেন্টরী হেরিটেজ’ হিসেবে স্বীকৃতি উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি মহিলাদের উদ্দেশ্য করে বলেন, নারীদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়নের চাকা সচল হবে না। মহিলারা হবে নির্বাচনের অন্যতম হাতিয়ার। নির্বাচনের জন্য সকলকে পাড়ায় পাড়ায় গিয়ে সরকারের উন্নয়নের কর্মকাণ্ড কথা বলেত হবে। উঠান বৈঠক করতে হবে। এবারের নির্বাচন একটি চ্যালেঞ্জিং নির্বাচন।

তিনি বলেন, আমরা সদস্য সংগ্রহের সময় নতুন মহিলা ভোটারদের গুরুত্ব দিচ্ছি। নাগরিক সমাবেশটি হবে সর্বকালের সেরা সমাবেশ। কবিতা আবৃত্তির মাধ্যমে নাগরিক সমাবেশ শুরু করা হবে বলেও তিনি জানান।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, আদালতে হাজিরা দিতে গিয়ে বলেন ন্যায় বিচার পাবেন না। তাহলে আদালতের উপর আপনার বিশ্বাস নেই। আদালতে ঘন্টার পর ঘন্টা বক্তব্য দিয়েছেন। আপনার আত্মপক্ষ বক্তব্য নতুন করে বিশ্ব রেকর্ড হবে।

খালেদা জিয়া বিচার ব্যবস্থাকে বিলম্বিত করছেন বলে জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ কোনো মামলার হস্তক্ষেপ করেনি। ভবিষ্যতেও হস্তক্ষেপ করবে না।

তিনি আরও বলেন, বিশৃঙ্খলা কারীদের অতীতেও বিচার হয়েছে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। আগামী ১৮ই নভেম্বরের নাগরিক সমাবেশ নির্বিশেষে জনমতের প্রতিফলন গঠবে। যেভাবে চারদিক থেকে সাড়া পাচ্ছি সমাবেশটি একটি জনসমুদ্রে পরিণত হবে। এ সময় সমাবেশে সকলকে উপস্থিত হওয়ার আহবান করেন তিনি।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও মহিলা সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা এমপি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: