মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «   রংপুর উপনির্বাচনে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ প্রার্থী  » «   সিলেটে কমতে শুরু করেছে ডেঙ্গুর প্রকোপ  » «   শোভন-রাব্বানীর পর এবার আলোচনায় যুবলীগ  » «   মধ্যরাতে ‘এক কাপড়ে’ সৌদি থেকে ফিরলেন ১৭৫ বাংলাদেশি  » «   ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০  » «   এবার রিফাত হত্যার নতুন ভিডিও প্রকাশ্যে  » «   সিলেটে গ্রেফতার সেই ডিআইজির পক্ষে দাঁড়ালেন সাবেক খাদ্যমন্ত্রী  » «   পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে সিলেট বিভাগের পৌর মেয়রদের বৈঠক  » «   কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য  » «   সৌদির তেলক্ষেত্রে হামলার পর থেকেই তেলের দাম ১০ শতাংশ বৃদ্ধি  » «  

প্রেম নিবেদনে যারা অতিমাত্রায় লাজুক তাদের জন্য ফিচার আনছে ফেসবুক!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: কয়েক বছরের তীব্র সমালোচনা হজম করে ফেসবুককে নতুনভাবে ঢেলে সাজানোর ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও মার্ক জাকারবার্গ। তার মালিকানাধীন ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপেও পরিবর্তন আনা হচ্ছে।ডেভেলপারদের সম্মেলনে নিজের বক্তৃতার সময় জাকারবার্গ তিনটি সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য কয়েকটি ‘গুরুত্বপূর্ণ’ পরিবর্তনের কথা জানান। সেগুলো এমন:

১. এখন থেকে মেসেঞ্জারের বার্তা দুই ব্যবহারকারীর মধ্যেই সীমাবদ্ধ থাকবে। অর্থাৎ ফেসবুকের কর্মকর্তারাও কোনো মেসেজ পড়তে পারবেন না। ফেসবুক থেকে হোয়াটসঅ্যাপেও মেসেজ পাঠানো যাবে।

২. ইনস্টাগ্রামে ‘প্রাইভেট লাইক কাউন্টস’ ফিচার আনা হচ্ছে। এই ফিচারটি শুধু পোস্টদাতাকে মোট লাইকের সংখ্যা দেখাবে। ইনস্টাগ্রামের এক মুখপাত্র বলেন, ‘ব্যবহারকারীদের পোস্টের দিকে বেশি মনোযোগী করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লাইক অপশন থাকায়, অনেকে লাইকের দিকে চোখ দিয়ে সরে যান। সে ক্ষেত্রে ব্যবহারকারীর মূল পোস্টের উদ্দেশ্যে সাধন হয় না।’

৩. মেসেজ খুব ‘ক্ষণস্থায়ী’ হবে। অর্থাৎ ইনবক্সে কোনো বার্তা স্থায়ীভাবে রেকর্ড থাকবে না। সম্ভবত এর মেয়াদ একদিন হবে।

৪. হোয়াটসঅ্যাপের নিরাপদ পেমেন্ট সার্ভিস শুধু ভারতে নয়, অন্য দেশেও চালু করা হবে।

৫. কমিউনিটি গ্রুপকে আরও প্রাধান্য দেওয়া হবে। ফেসবুকের স্বতন্ত্র নীল কালারটি উঠে যাবে। ডেস্কটপ এবং মোবাইল-দুই ধরনের অ্যাপের জন্যই নতুন নকশা করা হয়েছে।

৬. ইনস্টাগ্রামে ক্যামেরা ফিচার আপডেট করা হচ্ছে। সেটি করা হলে কোনো পোস্ট ছবি কিংবা ভিডিও দিয়ে শুরু করা যাবে না। শুধুমাত্র টেক্সট ব্যবহার করা যাবে। ছবি কিংবা ভিডিওর কাজ ক্যামেরা দিয়ে করতে হবে।

৭. ফেসবুকে ভিডিও চ্যাট আরও উন্নত হবে। মেসেঞ্জারের নতুন ফিচারে এক সঙ্গে একাধিক বন্ধুর সঙ্গে ভিডিও চ্যাট করা যাবে।

৮. ফেসবুকে সহজে বন্ধুত্ব করার সুযোগ আসছে। এই ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘Secret Crush’. পছন্দের ৯ জন বন্ধুর একটি তালিকা করা যাবে। এর মধ্যে কেউ আপনাকে ‘পিক’ করলে নোটিফিকেশন আসবে। আপনার প্রস্তাব ব্যর্থ হলে অন্যরা সেটি টের পাবে না। ফেসবুক জানিয়েছে, প্রেম নিবেদনে যারা অতিমাত্রায় লাজুক তাদের জন্য ফিচারটি আনা হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: