বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

প্রেম করলেই সেরে যায় সর্দি-কাশি-জ্বর!



লাইফ স্টাইল ডেস্ক:: ঋতু বদলের এই সময়ে সর্দি, কাশি, জ্বরের সমস্যা প্রায় ঘরে ঘরেই। সাম্প্রতিক গবেষণায় উঠে এসেছে প্রেম করলেই নিয়ন্ত্রণে থাকবে সর্দি, কাশি, জ্বরের মত সমস্যা।

সাইকোনিউরো এন্ডোক্রিনোলজি জার্নালে প্রকাশিত হয়েছে এই গবেষণার ফলাফল। সেখানে বলা হয়েছে যে প্রেম করলে মানুষের হরমোন গ্রন্থি থেকে যে সমস্ত হরমোন নিঃসরণ হয়, তা সর্দি লাগার প্রবণতাকে কমিয়ে দিতে পারে। প্রেম করলে কয়েকটি নির্দিষ্ট জিন সক্রিয় হয়ে ওঠে। সর্দি, কাশি, জ্বরের মত সমস্যা জব্দ করতে এই জিনগুলির ভূমিকাও রয়েছে বলে জানিয়েছেন গবেষকরা।

গবেষণায় বলা হয়েছে যে প্রেম করলে ইমিউনিটি বাড়ে। যে ভাইরাসের কারণে সর্দি লাগে, তার সঙ্গে মোকাবিলা করার ক্ষমতা বেড়ে যায়। প্রেম করলে মনও ভালো থাকে। খুশি থাকলে শরীরের রোগের প্রকোপ কম হয় বলে দাবি গবেষকদের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: