বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

প্রেমের টানে বাংলাদেশে এসেও ফিরতে হলো ভারতীয় কিশোরীকে



নিউজ ডেস্ক:: কুড়িগ্রামের ২০ বছর বয়সী যুবক জাহিদ হাসানের প্রেমের টানে ভারত থেকে বাংলাদেশে এসেছিলেন রোজিনা খাতুন (১৫)। কিন্তু প্রেমিকের সঙ্গে থাকা হলো না তার। একাই ফিরে যেতো হলো নিজ দেশে।

রোজিনা বাংলাদেশে প্রবেশ করার ১৪ ঘণ্টার মাথায় তাকে আটক করে বিজিবি। এরপর শনিবার দুপুরে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। কিশোরী রাজিয়া খাতুন ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার কাটাতারের বাহিরে বসবাসকারী খারিদা হরিদাস গ্রামের আনু মিয়ার মেয়ে।

সীমান্তবাসী রফিকুল ইসলাম ও আইজ উদ্দিন জানান, গত শুক্রবার রাতে রোজিনা খাতুন পরিবারের অজান্তে ভারত-বাংলাদেশ সীমান্ত পেরিয়ে উপজেলার গোড়কমন্ডল গ্রামের মাহালম মিয়ার ছেলে প্রেমিক জাহিদ হাসানের (২০) কাছে প্রেমের টানে চলে আসেন। এ নিয়ে রোজিনার অভিভাবক খারিদা হরিদাস বিএসএফ ক্যাম্পে বিষয়টি জানান। বিএসএফ ওই কিশোরীকে উদ্ধারের জন্য শনিবার সকালে গোরকমন্ডল বিওপি বিজিবি সদস্যদের কাছে চিঠি পাঠান।

বিজিবির তৎপরতায় প্রেমিকের পরিবার সদস্যরা চেষ্টা করে লালমনিরহাট জেলার কুলাহাট বাজার থেকে মেয়েটিকে উদ্ধার করে।পরে নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুসাব্বের আলীর মাধ্যমে বিজিবির কাছে হস্তান্তর করে তারা। এদিকে সীমান্তের আর্ন্তজাতিক ৯৩০নং মেইন পিলারে পাশে নোম্যান্স ল্যান্ড বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে কিশোরীকে অভিভাবকের কাছে তুলে দেয়া হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি শিমুলবাড়ী কোম্পানী কমান্ডার গোলাম মোহাম্মদ আলী জানান, বিএসএফের চিঠির প্রেক্ষিতে মেয়েটিকে উদ্ধার করে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দেয়া হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: