রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

প্রাথমিক শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা



নিউজ ডেস্ক:: দেশে চলমান ‘গুজব’ নিয়ে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের সর্তক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের এ বিষয়ে সচেতন করতে বলা হয়েছে। বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, গুজব ছড়ানো একটি মারাত্মক অপরাধ। গুজব মুহূর্তেই পরিবার, সমাজ এবং রাষ্ট্রকে বিপর্যয়ের দিকে নিয়ে যেতে পারে। এ কারণে সকল প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের সর্তক থাকতে বলা হয়েছে। এ জন্য অভিভাবকদের সচেতন করতে ‘মা’ সমাবেশের আয়োজন করতে বলা হয়েছে।

সমাবেশে স্কুল ম্যানেজিং কমিটি (এসএমসি) সভাপতি, সদস্যবৃন্দ, গণ্যমান্য ব্যক্তি, অভিবাবক, মাসহ স্থানীয় নেতাকর্মীদের আমন্ত্রণ জানাতে বলা হয়েছে। সেখানে গুজব প্রতিরোধ ও নির্মূলে জনসচেতনতা সৃষ্টি করতে বলা হয়েছে।

পাশাপাশি বিভাগীয় উপ-পরিচালক তাদের নিজ নিজ ক্ষেত্রের সকল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের (ডিপিও) নির্দেশনা দেবেন। তারা যেন তাদের অধিক্ষেত্রের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউইও) মাধ্যমে প্রধান শিক্ষকদের এ নির্দেশনা বাস্তবায়ন ও মনিটরিং করেন সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: