মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

প্রাথমিক শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা



নিউজ ডেস্ক:: দেশে চলমান ‘গুজব’ নিয়ে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের সর্তক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের এ বিষয়ে সচেতন করতে বলা হয়েছে। বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, গুজব ছড়ানো একটি মারাত্মক অপরাধ। গুজব মুহূর্তেই পরিবার, সমাজ এবং রাষ্ট্রকে বিপর্যয়ের দিকে নিয়ে যেতে পারে। এ কারণে সকল প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের সর্তক থাকতে বলা হয়েছে। এ জন্য অভিভাবকদের সচেতন করতে ‘মা’ সমাবেশের আয়োজন করতে বলা হয়েছে।

সমাবেশে স্কুল ম্যানেজিং কমিটি (এসএমসি) সভাপতি, সদস্যবৃন্দ, গণ্যমান্য ব্যক্তি, অভিবাবক, মাসহ স্থানীয় নেতাকর্মীদের আমন্ত্রণ জানাতে বলা হয়েছে। সেখানে গুজব প্রতিরোধ ও নির্মূলে জনসচেতনতা সৃষ্টি করতে বলা হয়েছে।

পাশাপাশি বিভাগীয় উপ-পরিচালক তাদের নিজ নিজ ক্ষেত্রের সকল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের (ডিপিও) নির্দেশনা দেবেন। তারা যেন তাদের অধিক্ষেত্রের সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউইও) মাধ্যমে প্রধান শিক্ষকদের এ নির্দেশনা বাস্তবায়ন ও মনিটরিং করেন সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: