মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

প্রশ্ন ওবায়দুল কাদেরের‘বিএনপির ওয়াকিং কমিটির মিটিং হয়েছে কী?’



নিউজ ডেস্ক::বিএনপির নেত্রী লিপ শো দিয়ে আগামী নির্বাচনে জিততে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের ধানমণ্ডির কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর মাসিক সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে এখনো প্রার্থী মনোনয়নের সিদ্ধান্ত নেওয়া হয়নি। আগামী ১৬ জানুয়ারির মিটিং এর পর মনোনয়ন বোর্ড প্রার্থী কাকে দেওয়া হবে তা জানাবেন। মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের আগে কেউ আওয়ামী লীগের প্রার্থী নয় বলে তিনি জানান।

আমাদের অভ্যন্তরীণ গণতন্ত্র হচ্ছে, একটি নির্বাচন হলেও মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত নেওয়া হয়। আর ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থী সিদ্ধান্ত ফাইনাল হয়নি।

সাংবাদিকদের কাছে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, বিএনপির ওয়াকিং কমিটির মিটিং হয়েছে কী? যাদের নিজেদের গণতন্ত্র নেই। তাদেরকে দিয়ে দেশের গণতন্ত্র কী হবে? নিজেদের দলের মধ্যে স্বৈরাচারী সিদ্ধান্ত হয়।

আগামীকাল এই সরকারের ৪ বছর পূর্তি হবে। সেই উপলক্ষে আর্মি স্টেডিয়ামে কনসার্ট আয়োজন করা সিদ্ধান্ত হয়েছে বলেও তিনি জানিয়েছেন। আজকের সভার মধ্যে আগামী সকল নির্বাচনকে কেন্দ্র করে জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে তিনি জানান। এই কমিটি নির্বাচনে সকল নিয়ম মেনে প্রচারণা কাজ করবেন।

বিএনপি নিয়ে কাদের বলেন, তারা কী নিয়ে জনগণের কাছে ভোট চাইতে যাবেন। তারা দুনীর্তিতে প্রধান। বিএনপির এক নেতা ঢাকার মধ্যে ক্লিন গ্রুপ পরিচালনা করেছে। তা অনেক মিডিয়া এসেছে। তারা নিজেরা গুম করে। এখন গুম নিয়ে কথা বলে কি করে বলে সাংবাদিককের কাছে প্রশ্ন করেন।

আমরা ভুল করলে জনগণের কাছে স্বীকার করতে কোনো আপত্তি নেই। সামান্য অপকর্ম দিয়ে বিশাল উন্নয়ন ডাকা যাবে না। আর যারা দলের মধ্যে থেকে অপকর্ম করে তাদেরকে দলীয় শাস্তি ও আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর মাসিক সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর আলম নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: