সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

প্রযুক্তির সাহায্যে বাংলাদেশ সীমান্ত সিল করবে ভারত: রাজনাথ সিং



আন্তর্জাতিক ডেস্ক:: বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত সিল করে দিতে নতুন প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গের আলীপুরদুয়ারে ফালাকাতায় এক অনুষ্ঠানে শনিবার এ তথ্য দেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

এ সময় তিনি পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস সরকারের কড়া সমালোচনা করেন। বলেন, বছরের পর বছর ধরে বাংলাদেশের সঙ্গে সীমান্তে বেড়া নির্মাণের জন্য পশ্চিমবঙ্গ সরকারের কাছে জমি চেয়ে অনুরোধ করা হয়েছে। কিন্তু দুঃখজনক হলো কখনো তাদের কাছ থেকে সহযোগিতা পাই নি।

আসাম ও পশ্চিমবঙ্গ হয়ে ভারতের সীমান্ত বরাবর প্রযুক্তিনির্ভর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে ভারত সরকার। এটা বেশ কিছুদিন আগের পরিকল্পনা।এ বিষয়ে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সমালোচনা করে রাজনাথ সিং বলেন, আমি আপনাদের বলতে চাই, যদি রাজ্য সরকার আমাদেরকে সহযোগিতা না করে, তাহলে আমরা একটি নতুন সিস্টেম চালু করব।

সম্প্রতি ইসরাইল সফর করেছেন রাজনাথ সিং। তিনি বলেন, আমি মধ্যপ্রাচ্যের ওই দেশটিতে দেখেছি তাদের সীমান্তকে নিরাপদ রাখতে প্রযুক্তির সহায়তা নিতে। তাই আমরাও সিদ্ধান্ত নিয়েছি পশ্চিমবঙ্গ ও আসামের সঙ্গে বাংলাদেশের যে সীমান্ত আছে তা সিল করে দেবো। এক্ষেত্রে আমরা সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনা সিস্টেম চালু করবো।

অন্য কথায়, আমরা বাংলাদেশের সঙ্গে সীমান্তকে সম্পূর্ণ সিল করে দেয়ার জন্য প্রযুক্তি ব্যবহার করবো, যাতে আর কোনো অনুপ্রবেশকারী ভারতে প্রবেশ করতে না পারে। এতে গরু, মাদক ও নকল নোট পাচার প্রতিরোধ করা যাবে।

রাজনাথ সিং পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস সরকারকে ‘জাতি বিরোধী’ ও ‘সমাজ বিরোধী’ শক্তি বলে উল্লেখ করেন। বলেন, এরাই রাজ্যে সক্রিয়। তাই এ রাজ্যে আইন শৃংখলা পরিস্থিতি ভীতিকর। ভারতীয় জনতা পার্টি বিজেপির প্রায় ১০০ নেতাকর্মীকে হত্যার প্রসঙ্গ টেনে আনেন রাজনাথ সিং। তিনি বলেন, যদি ভবিষ্যতে আমরা এই রাজ্যে ক্ষমতায় আসি তাহলে যারা আমাদের নেতাকর্মীদের হত্যা করেছে তারা পাড় পাবে না।

ওই সমাবেশে জনসমাগম নিয়ে তিনি বলেন, এই সমাবেশে যে বিপুল পরিমাণ মানুষের সমাগম হয়েছে তা প্রমাণ করে যে, এবার লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনে বিজেপির জয় প্রতিরোধ করবে পৃথিবীর বুকে এমন কোনো শক্তি নেই। এই সমাবেশে আপনাদের উপস্থিতি আমাকে বলে দেয় যে, ২০২১ সালে যখন বিধানসভা নির্বাচন হবে তখন পশ্চিমবঙ্গে একজন মুখ্যমন্ত্রী হবেন বিজেপির।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: