সোমবার, ২৫ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদে পাত্তা পাচ্ছে না এমপিদের আনা আইন!  » «   দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান  » «   আর্জেন্টিনা দলের উপর ক্ষেপেছেন ম্যারাডোনা!  » «   বিশ্বজিৎ হত্যা : যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি কারাগারে  » «   দ্বিতীয় বারের মতপ্রেসিডেন্ট হয়ে যা বললেন এরদোয়ান  » «   গাজীপুর সিটি করপোরেশন : নির্বাচনের আগে মওদুদের যত অভিযোগ  » «   তাহিরপুরে ২ লক্ষাধিক টাকার বেড় জাল আটক  » «   চুলের কন্ডিশনার রয়েছে আপনার রান্না ঘরেই!  » «   ডু অর ডাই ম্যাচে যে ১১ জনকে মাঠে নামাবে আর্জেন্টিনা  » «   বজ্রপাতে ৩ জনের মৃত্যু  » «   বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : ওবায়দুল কাদের  » «   নিজস্ব ভবন পেল আওয়ামী লীগ  » «   বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : শুরু হচ্ছে নিয়ন্ত্রণ হস্তান্তরের কাজ  » «   ‘রাতের অন্ধকারে বছরের পর বছর ধর্ষণ করেছে বাবা’  » «   প্রধানমন্ত্রীর উপলব্ধি যথার্থ : রিজভী  » «  

প্রবাসীদের ক্ষতি হয় এমন আইন করা হবে না : আইনমন্ত্রী



প্রবাসীদের ক্ষতি হয় এমন আইন করা হবে না : আইনমন্ত্রী

প্রবাসীদের ক্ষতি হয় এমন আইন করা হবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁওয়ে  গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বর্তমান সরকার এমন কোনো আইন করবে না যেটা জনবান্ধব নয়।এছাড়া প্রবাসীদের ক্ষতি হোক এমন আইনও করা হবে না।

তিনি আরও বলেন, নাগরিকত্ব আইনের যেসব ধারা-উপ ধারা নিয়ে প্রশ্ন উঠেছে সেগুলো যাচাই করা হচ্ছে। এর মধ্যে যেসব  ক্ষতিকর সেগুলো  সংশোধন বা পরিমার্জন করা হবে।

প্রসঙ্গত ২০০৫ সালে বিচারপতি মোস্তফা কামালের নেতৃত্বে গঠিত আইন কমিশন বিদ্যমান নাগরিকত্ব আইন, ১৯৫১ ও ১৯৭২ বাতিল করে নতুন নাগরিকত্ব আইন প্রণয়নের সুপারিশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনের একটি খসড়া প্রেরণ করে। এর প্রেক্ষিতে ২০১১ সালে মন্ত্রিপরিষদ নাগরিকত্ব আইনের একটি খসড়া নীতিগতভাবে অনুমোদন এবং সংশ্লিষ্ট সকলের সঙ্গে পরামর্শ করে খসড়াটি চূড়ান্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়।

সেন্টার ফর ননরেসিডেন্ট বাংলাদেশিস-এর চেয়ারপার্সন এম.এস. শেকিল চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অন্যদের মধ্যে প্রধানমনন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক, সাংবাদিক মাহফুজ উল্লাহ এবং সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন উপস্থিত ছিলেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: