শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

প্রবাসীদের আমিরাতে বৈধ হওয়ার স্বপ্ন ভঙ্গ



প্রবাস ডেস্ক:: পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন ও ডেমুতে আটকে গিয়ে ধূলিসাৎ হচ্ছে আমিরাতের প্রায় ২ হাজার প্রবাসী বাংলাদেশির বৈধ হওয়ার স্বপ্ন। বৈধ হওয়ার জন্য তাদেরকে গত ২৮ নভেম্বরের মধ্যে বৈধ পাসপোর্ট আবুধাবীস্থ দূতাবাসে জমা দেওয়ার জন্য বলা হয়েছিল।

কিন্তু নির্ধারিত সময় পার হলেও অনেকেই পাসপোর্ট জমা দিতে পারেননি। তাই তাদের মধ্যে এখন হতাশা বিরাজ করছে।বিষয়টি নিয়ে মিশন কর্মকর্তারাও বিচলিত। কেবল ঘুম ভাঙেনি আগারগাঁও পাসপোর্ট অধিদপ্তরেরই। হাজারো প্রবাসীর আর্তনাদের আওয়াজ পাসপোর্ট অধিদপ্তর ও পুলিশ বিভাগের বিশেষ শাখায় (এসবি) পৌঁছলেও তাদের মন গলেনি।

এদিকে শত শত প্রবাসী পাসপোর্ট না পেয়ে প্রতিদিন ধর্ণা দিচ্ছেন আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাইস্থ বাংলাদেশ কন্সূলেটে।মিশন কর্মকর্তাদের কাছ থেকে কোনো সদুত্তর না পেয়ে তারা এখন হতাশ।প্রবাসীদের কেউ কেউ স্বজনদের পাঠিয়ে আগারগাঁও পাসপোর্ট অফিস ও পুলিশে ধর্ণা দিয়ে পাসপোর্ট নিয়ে আসতে পারলেও বাকিরা ঘুরে বেড়াচ্ছেন দূতাবাস ও কন্সূলেট প্রাঙ্গণে।

মিশন কর্মকর্তারাও বসে নেই। বিষয়টি সুরাহার জন্য প্রতিনিয়তই চিঠি পাঠাচ্ছেন বাংলাদেশ সরকারে সংশ্লিষ্ট অধিদপ্তরে। কিন্তু এখনো কোনো আশানুরুপ ফলাফল পাওয়া যায়নি বলে তারা জানান।

বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান অবশ্য পরিস্থিতি সামাল দিতে আরও এক মাস সময় চেয়ে আমিরাত সরকারের কাছে চিঠি দিয়ে রেখেছেন। তবে এ আবেদন আমিরাত সরকার গ্রহণ করবে কিনা, তা দেখার অপেক্ষায় প্রবাসী বাংলাদেশিরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: