বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন রাবির ১৮ শিক্ষার্থী



নিউজ ডেস্ক::বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ১৬ সালের জন্য মনোনীত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৬ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের আওয়াতাধীন মেডিকেল কলেজের ২ শিক্ষার্থী। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০১৫-১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করা হয়েছে। তবে এ স্বর্ণপদক কখন দেয়া হবে সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

ইউজিসির ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, ২০১৫ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, কলা অনুষদভুক্ত আরবী বিভাগের ইসাছিন আল মাসুম, আইন অনুষদভুক্ত আইন বিভাগের মো. নূরুল হুদা, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের মনিরা পারভীন কনা, বিজ্ঞান অনুষদভুক্ত পদার্থ বিজ্ঞান বিভাগের ইহ্তিশাম ক্বাবিদ, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের লুবাতুল আরবিয়া, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শাহনাজ আক্তার, প্রকৌশল অনুষদভুক্ত ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শামীম রেজা, কৃষি অনুষদভুক্ত এগ্রোনোমি এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের পূজা দেবী, চিকিৎসা অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের জোহরা আক্তার।

২০১৬ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, কলা অনুষদভুক্ত আরবী বিভাগের এইচ. এম মুহিব্বুল্লাহ, আইন অনুষদভুক্ত আইন বিভাগের বনশ্রী রাণী, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত সমাজ বিজ্ঞান বিভাগের কোহিনুর খাতুন, বিজ্ঞান অনুষদভুক্ত ফার্মেসী বিভাগের আনিকা নুসরাত, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের মো. সিফাত রাহী, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মো. সাগর হোসেন, প্রকৌশল অনুষদভুক্ত কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জাকিয়া জিনাত চৌধুরী, কৃষি অনুষদভুক্ত ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের তাজমিনা খাতুন ও চিকিৎসা অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের মুহতারিমা-নূর-ই-হাসীন প্রধানা।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন বলেন, প্রধানমন্ত্রীর স্বর্ণপদক ২০১৫-১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম। সেখান থেকে ১৮ জনের নামের তালিকা প্রকাশ করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: