সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «  

প্রধানমন্ত্রী ইতালি পৌঁছেছেন



নিউজ ডেস্ক::প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালিতে অনুষ্ঠেয় ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (ইফাদ)-এর পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দিতে চার দিনের সরকারি সফরে রোববার সন্ধ্যায় রোম আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন।

প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে এ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট স্থানীয় সময় সন্ধ্যা ৬.৪৫ মিনিটে লিউনার্দো দ্য-ভিঞ্চি মিউমিচিনো বিমান বন্দরে অবতরণ করে। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং ইফাদ-এর ভাইস প্রেসিডেন্ট ক্লদিয়া রিখতার বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

ইতালিতে প্রধানমন্ত্রী ইফাদের প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াঙবো’র আমন্ত্রণে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (আইএফএডি) পরিচালনা পরিষদের বার্ষিক সম্মেলনে যোগ দেবেন। পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে শেখ হাসিনা ১২ ফেব্রুয়ারি হলি সি (ভ্যাটিক্যান সিটি) সফর করবেন এবং এ সময় পোপ ও সেক্রেটারি স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পেইট্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় দেশে ফিরবেন।

বিমানবন্দরে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থণা জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি গ্রান্ড হোটেল পাকো’ দেই প্রিনছিপেই যান। সোমবার তিনি ভ্যটিক্যান সিটিতে স্থানীয় সময় দুপুরে পোপ ফ্রান্সিকোর সঙ্গে সাক্ষাৎ করবেন। ১৩ ফেব্রুয়ারি ইফাদের ৪১তম কাউন্সিলে যোগ দিবেন। একই দিন তিনি বিকালে ইতালি আওয়ামী লীগের দেয়া গণসংবর্ধনায় অংশ নিবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইউরোপের বিভিন্ন দেশের নেতাকমীরা রোমে জড়ো হয়েছেন। ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়া হবে। ইতোমধ্যে সর্ব ইউরোপ আওয়ামী লীগ সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত, সাধারণ সম্পাদক এমএ গনি, ডেনমার্ক আওয়ামী সাধারণ সম্পাদক ড.বিদ্যুৎ বড়ুয়া, জার্মান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদসহ অন্য নেতারা রোমে এসে পৌঁছেছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সফর সঙ্গী হিসেবে আছেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং পররাষ্ট্রমন্ত্রী মাহমদু আলী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: