মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «   আ.লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা  » «   সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «  

‘প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন’



dmc-420161123133121

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের হাই-ডিপেনডেনসি ইউনিট (এইচডিইউ) এর ভেতরে পোড়া রোগীদের শয্যাপার্শ্বে দাঁড়িয়ে সাদা কাগজে একটি তালিকা দেখে দেখে রোগীর নাম ধরে ডেকে তার স্বজনদের খোঁজ করছিলেন একজন ভদ্রলোক।

স্বজনরা সাড়া দিলে তিনি বলছিলেন, প্রধানমন্ত্রী আমাকে আপনাদের কাছে পাঠিয়েছেন। সকাল বেলা উনি সিলেটে যাওয়ার আগে আপনাদের কাছে এসে খোঁজখবর নেয়ার নির্দেশ দিয়ে যান। আপাতত হাজার পাঁচেক টাকা দেয়া হচ্ছে। কেউ চিন্তা করবেন না। প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন। আপনার রোগীর সকল ধরনের চিকিৎসার খরচ তিনি বহন করবেন।

মঙ্গলবার সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় গ্যাস লাইটার কারখানার আগুনে দগ্ধ শ্রমিকদের দেখতে এসে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ানোর কথা জানাচ্ছিলেন সাভারের এমপি ডা. মো  এনামুর রহমান এনাম।

প্রধানমন্ত্রী পাশে রয়েছেন শুনে একরোগীর আত্মীয় হাউমাউ করে কেঁদে উঠে বললেন, স্যার আমরা গরীব মানুষ, প্রধানমন্ত্রী আমাদের পাশে আছেন শুনে ভরসা পেলাম।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে সাংসদ এনামুর রহমান বলেন, পোড়া রোগীদের পাশে দাঁড়াতে তিনি তাকে নির্দেশ দিয়েছেন। এ সব রোগীর সকল প্রকার চিকিৎসা ব্যয় প্রধাননমন্ত্রী বহন করবেন।

সাংসদব এনামুর ছাড়াও দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঢাকা জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. মো. সারওয়ার বারি আহত ২০ রোগীকে নগদ ১০ হাজার টাকার অনুদান দেন। এ সময় বিভাগীয় কমিশনার হেলালউদ্দিন আহমেদ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো.আবদুস সাত্তার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় গ্যাস লাইটার কারখানার আগুনে দগ্ধ ২৬ জন শ্রমিক দগ্ধ হন। তাদের মধ্যে আঁখি (১৫) নামে এক কিশোরীর মৃত্যু হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: