বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «   শেষ বয়সে খেলোয়াড়দের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর নির্দে  » «   বিএনপির নেতৃত্বে আসছেন তারেকের কন্যা!  » «   সরকারি নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা বেসরকারিতে!  » «   তিন বাংলাদেশিসহ চার নব্য জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ  » «   ‘শহীদ’ জিয়াকে নিয়ে সংসদে মমতাজের হাস্যরস  » «   বগুড়া-৬ উপনির্বাচনে বিপুল ব্যবধানে বিএনপি প্রার্থীর জয়  » «   প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «  

প্রধানমন্ত্রীর বার্ষিক আয় ২১ লাখ ৩৪ হাজার টাকা



নিউজ ডেস্ক:: টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বার্ষিক আয় ২১ লাখ ৩৪ হাজার ৬৩৪ টাকা। কৃষি জমি, বাড়ি ভাড়া ও রয়্যালিটি বাবদ তিনি এই অর্থ আয় করেন। একাদশ সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনে সংসদ সদস্য প্রার্থী হিসেবে জমা দেওয়া হলফনামা থেকে এ তথ্য পাওয়া গেছে।

এবারের নির্বাচনে তিনি গোপালগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। রংপুর-৬ আসনে মনোনয়ন জমা দিলেও বাছাইয়ের পরে প্রতীক বরাদ্দের চিঠি দেওয়া হয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে।

হলফনামা অনুযায়ী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্থাবর সম্পদের মধ্যে ৬ একর কৃষি জমি রয়েছে। যার অর্জনকালীন মূল্য ?৬ লাখ ৭৮ হাজার টাকা। পাশাপাশি যৌথ মালিকানায় ৫ একর কৃষি জমি রয়েছে; যার ৫০ ভাগের মালিক তিনি।

এ ছাড়াও ৬ লাখ ৭৫ হাজার টাকা (অর্জনকালীন) মূল্যের অকৃষি জমি রয়েছে। তিনি বছরে আয় করেন ২১ লাখ ৩৪ হাজার ৬৩৪ টাকা। এর মধ্যে কৃষিখাতে তিন লাখ টাকা, বাড়িভাড়া থেকে এক লাখ ৩৮ হাজার ৬২৫ টাকা, ব্যবসা (রয়্যালিটি বাবদ) ১৬ লাখ ৯৬ হাজার ৯ টাকা। তার কোনো দায়দেনা নেই।

অস্থাবর সম্পদের মধ্যে নগদ টাকা রয়েছে তার ৮৪ হাজার ৫৭৫ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ সাত কোটি ২১ লাখ ৮৫ হাজার ৩০৩ টাকা। পোস্টাল সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানত খাতে পাঁচ লাখ টাকা। এ ছাড়াও প্রধানমন্ত্রীর সাত লাখ ৪০ হাজার টাকা মূল্যের আসবাবপত্র, ১৩ লাখ ২৫ হাজার টাকা মূল্যের অলঙ্কারাদি, ?৬ লাখ টাকা মূল্যের (দানে প্রাপ্ত) গাড়ি রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: