সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «  

প্রধানমন্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকা পেল সাবিনার পরিবার



স্পোর্টস ডেস্ক:: অকালে ঝরে যাওয়া একটি সম্ভাবনাময়ী ফুটবলারের নাম সাবিনা ইয়াসমিন। যে নারী ফুটবলাররা বাংলাদেশের ফুটবলে সাফল্যের ঘোড়া ছুটিয়েছে, তাদের অন্যতম সদস্য ছিলেন সাবিনা ইয়াসমিন; কিন্তু নিয়তির কাছে হার মানতে হয়েছিল অদম্য সাহসী এই তরুণী ফুটবলারকে। গত ২৬ সেপ্টেম্বর জ্বরে ভুগে হঠাৎ পৃথিবীকেই বিদায় জানিয়ে দিলেন কলসিন্দুরের এই নারী ফুটবলার।

সাবিনারা দুই বোন ও এক ভাই। বাবা অনেক আগেই মারা গেছেন। অভাবের সংসারে মা ফজিলা বেগমের সব আশা-ভরসা ছিল মেয়েকে ঘিরেই। যে মেয়ে জাতীয় পর্যায়ে এসে অনুর্ধ্ব-১৫ ফুটবল দলে জায়গা করে নিতে পারে, তাকে নিয়ে তো মায়ের-পরিবারের আশা জন্ম নিতেই পারে; কিন্তু অকালে মেয়েকে হারিয়ে যেন অকুল পাথারে পড়ে গেলো পুরো পরিবার। এমন পরিস্থিতিতে সাবিনার দরিদ্র পরিবারের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দিয়েছেন তিনি।

সাবিনার পরিবার এবং তাদের দুর্দশার কথা বারবারই উঠে এসেছে বাংলাদেশের বিভিন্ন মিডিয়ায়। যার ফলশ্রুতিতে ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাবিনার পরিবারের জন্য সাহায্য চেয়ে চিঠি পাঠানো হয় প্রধানমন্ত্রীর কাছে। এরই পরিপ্রেক্ষিতে সাবিনার পরিবারের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। তবে এই টাকা থাকবে সঞ্চয়পত্র হিসেবে।

প্রধানমন্ত্রীর সাহায্য পেয়ে তাকে ধন্যবাদ জানিয়েছেন সাবিনার মা ফজিলা বেগম। তিনি বলেন, ‘স্কুলের ম্যাডাম আমাকে ডেকে টাকার কথা বলেছেন। আজও (সোমবার) আমাকে ডাকা হয়েছিল। আমার তো কিছু নেই। এই টাকাটা পেয়ে বড় উপকার হলো। প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: