মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অনুমতি ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার নয়  » «   দেশের উন্নতির জন্য বিলাসীতা ত্যাগের ঘোষণা ইমরানের  » «   ঈদে ৮ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা  » «   আজ আরাফার দিন, কিছু আমল যা আপনিও করতে পারবেন  » «   সিলেটে স্বাভাবিকের চেয়ে বেশী তাপমাত্রা, সতর্ক থাকার পরামর্শ  » «   সুনামগঞ্জে বাস চাপায় কলেজ ছাত্রী নিহত,দুই শিশুসহ আহত ৪  » «   ইরানে অভ্যুত্থান ঘটানোর সকল মার্কিন চেষ্টা ব্যর্থ হবে: জারিফ  » «   নাইজেরিয়ায় বোমা হামলায় নিহত ১৯  » «   মেঘনা তেল ডিপোতে অগ্নিকাণ্ড, নিহত ২  » «   ভোটার হওয়ার সুযোগ পাচ্ছেন কুয়েত, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যের প্রবাসীরা  » «   ঘন্টায় ১৮০ কিমি বেগে টোকিওর দিকে ঘূর্ণিঝড় ‘শানশান’  » «   মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা  » «   ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «  

প্রধানমন্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকা পেল সাবিনার পরিবার



স্পোর্টস ডেস্ক:: অকালে ঝরে যাওয়া একটি সম্ভাবনাময়ী ফুটবলারের নাম সাবিনা ইয়াসমিন। যে নারী ফুটবলাররা বাংলাদেশের ফুটবলে সাফল্যের ঘোড়া ছুটিয়েছে, তাদের অন্যতম সদস্য ছিলেন সাবিনা ইয়াসমিন; কিন্তু নিয়তির কাছে হার মানতে হয়েছিল অদম্য সাহসী এই তরুণী ফুটবলারকে। গত ২৬ সেপ্টেম্বর জ্বরে ভুগে হঠাৎ পৃথিবীকেই বিদায় জানিয়ে দিলেন কলসিন্দুরের এই নারী ফুটবলার।

সাবিনারা দুই বোন ও এক ভাই। বাবা অনেক আগেই মারা গেছেন। অভাবের সংসারে মা ফজিলা বেগমের সব আশা-ভরসা ছিল মেয়েকে ঘিরেই। যে মেয়ে জাতীয় পর্যায়ে এসে অনুর্ধ্ব-১৫ ফুটবল দলে জায়গা করে নিতে পারে, তাকে নিয়ে তো মায়ের-পরিবারের আশা জন্ম নিতেই পারে; কিন্তু অকালে মেয়েকে হারিয়ে যেন অকুল পাথারে পড়ে গেলো পুরো পরিবার। এমন পরিস্থিতিতে সাবিনার দরিদ্র পরিবারের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দিয়েছেন তিনি।

সাবিনার পরিবার এবং তাদের দুর্দশার কথা বারবারই উঠে এসেছে বাংলাদেশের বিভিন্ন মিডিয়ায়। যার ফলশ্রুতিতে ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাবিনার পরিবারের জন্য সাহায্য চেয়ে চিঠি পাঠানো হয় প্রধানমন্ত্রীর কাছে। এরই পরিপ্রেক্ষিতে সাবিনার পরিবারের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। তবে এই টাকা থাকবে সঞ্চয়পত্র হিসেবে।

প্রধানমন্ত্রীর সাহায্য পেয়ে তাকে ধন্যবাদ জানিয়েছেন সাবিনার মা ফজিলা বেগম। তিনি বলেন, ‘স্কুলের ম্যাডাম আমাকে ডেকে টাকার কথা বলেছেন। আজও (সোমবার) আমাকে ডাকা হয়েছিল। আমার তো কিছু নেই। এই টাকাটা পেয়ে বড় উপকার হলো। প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: