বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিল্লির বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষে চার জন নিহত ও ৫০ জন আহত  » «   পুলিশের কব্জায় অটোরিকশা, মায়ের ক্যান্সার চিকিৎসায় শেষ সম্বলও বিক্রি  » «   ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা  » «   ৩৪০০ টাকার পাসপোর্ট ফি ৫২০০ টাকা চেয়ে দুদকের হাতে ধরা  » «   কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড  » «   ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «  

প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব



স্পোর্টস ডেস্ক:: কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে বছর দুয়েক আগে স্থাপন করা হয়েছে পেল্লাই এক ঘণ্টা। ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অনুসরণে এই ঘণ্টা স্থাপন করা হয়েছিল ইডেনে। বিখ্যাত সব ক্রিকেটাররা এই ঘণ্টা বাজিয়ে খেলা শুরু করেছেন। সেই বিরল সম্মান এবার পেলেন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান। প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজল তার হাতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি দ্বাদশ আসরের দ্বিতীয় দিনে আজ মাঠে নেমেছে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। ইডেন গার্ডেনে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচেই মাঠে নেমেছেন সাকিব। শুধু মাঠেই নামেননি; রীতিমতো ঘণ্টা বাজিয়ে ম্যাচ শুরু করেছেন। বিশ্বসেরা অল-রাউন্ডারের আজ জন্মদিন; এই কারণেই তার হাতে ঘণ্টা বাজানোর দায়িত্ব তুলে বিরল সম্মান জানিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং ইডেন গার্ডেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিশ্বের তৃতীয় মাঠ হিসেবে বাংলাদেশের নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও ঘণ্টা স্থাপন করা হয়েছে। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ঘণ্টা বাজিয়ে এই মাঠের দেশের অষ্টম ভেন্যু হিসেবে সিলেটের টেস্ট অভিষেক হয়েছিল। সিলেট স্টেডিয়ামের এই ঘণ্টা প্রথম বাজিয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালক আকরাম খান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: