শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নুসরাত হত্যা : পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত চায় টিআইবি  » «   রাজীবের মৃত্যুর এক বছরেও মেলেনি ক্ষতিপূরণের কানাকড়ি  » «   দুর্যোগ সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা জরুরি : প্রধানমন্ত্রী  » «   বিএনপির ১৪ শীর্ষ নেতাদের জামিন বহাল  » «   একসঙ্গে পুড়ল তিন ভাইয়ের ‘স্বপ্ন’  » «   সিগারেট খেলে ফ্রিজ ফ্রি!  » «   রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী  » «   পাকিস্তানে নির্মিত হচ্ছে বিশ্বের তৃতীয় বৃহত্তম মসজিদ  » «   জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘মুজিবনগর দিবস’ উদযাপন  » «   ব্রুনাই সফরে ৬ সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন প্রধানমন্ত্রী  » «   বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ  » «   প্যারোলে মুক্তি ও এমপিদের শপথ গ্রহণ : যা ভাবছেন খালেদা জিয়া ও বিএনপি  » «   আপিলে হারলো যুক্তরাজ্য সরকার, কাটতে পারে বহু বাংলাদেশির ভিসা জটিলতা  » «   বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজছাত্রীকে ছুরিকাঘাত  » «   লিবিয়ায় গৃহযুদ্ধ: নিরাপদ স্থানে সরানো হলো ৩০০ বাংলাদেশিকে  » «  

প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব



স্পোর্টস ডেস্ক:: কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে বছর দুয়েক আগে স্থাপন করা হয়েছে পেল্লাই এক ঘণ্টা। ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অনুসরণে এই ঘণ্টা স্থাপন করা হয়েছিল ইডেনে। বিখ্যাত সব ক্রিকেটাররা এই ঘণ্টা বাজিয়ে খেলা শুরু করেছেন। সেই বিরল সম্মান এবার পেলেন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান। প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজল তার হাতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি দ্বাদশ আসরের দ্বিতীয় দিনে আজ মাঠে নেমেছে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। ইডেন গার্ডেনে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচেই মাঠে নেমেছেন সাকিব। শুধু মাঠেই নামেননি; রীতিমতো ঘণ্টা বাজিয়ে ম্যাচ শুরু করেছেন। বিশ্বসেরা অল-রাউন্ডারের আজ জন্মদিন; এই কারণেই তার হাতে ঘণ্টা বাজানোর দায়িত্ব তুলে বিরল সম্মান জানিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং ইডেন গার্ডেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিশ্বের তৃতীয় মাঠ হিসেবে বাংলাদেশের নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও ঘণ্টা স্থাপন করা হয়েছে। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ঘণ্টা বাজিয়ে এই মাঠের দেশের অষ্টম ভেন্যু হিসেবে সিলেটের টেস্ট অভিষেক হয়েছিল। সিলেট স্টেডিয়ামের এই ঘণ্টা প্রথম বাজিয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালক আকরাম খান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: