বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

প্রথম টেস্টলজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ



খেলাধুলা ডেস্ক::বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ মধ্যেকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন জেসন হোল্ডার। টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় টাইগাররা।

বাংলাদেশ দলের প্রধান ব্যাটসম্যান তামিম ইকবাল ফিরে যান মাত্র ৪ রান করে। দলীয় ১০ রানের মাথায় কেমার রোচের বলে ডাউরিচ এর হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। তামিমের বিদায়ে দল যখন খাঁদের কিনারায় ঠিক তখনই বাংলাদেশের একমাত্র টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান মুমিনুল হকও ফিরে যান প্যাভিলিয়নে। আউট হওয়ার আগে করেন মাত্র ১টি রান।

দলের সেরা দুই ব্যাটসম্যান যখন আউট হয়ে ফিরে যান ঠিক তখনই ক্রিজে আসেন মুশফিকুর রহিম। কিন্তু বোলারের নাম যে কেমার রোচ। আজ বাংলাদেশের ব্যাটসম্যানদের কাছে তিনি এক আতঙ্কের নাম। তাই ফিরে যান মুশফিকও। রোচের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। মুশফিকের পর প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ। মুশফিক, মাহমুদুল্লাহ ও সাকিব কেউই রানের খাতা খোলতে পারেননি। প্রথম ৫টি উইকেট একাই নেন কেমার রোচ।

রোচের তাণ্ডব শেষ হলে শুরু হয় কামিন্স ঝড়। আজ বাংলাদেশের ব্যাটিং দেখে মনে হয়েছে, পাড়ার কোন ক্রিকেট দল ব্যাটিং করেছে। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোচ নেন ৫ উইকেট, কামিন্স ৩ ও হোল্ডার নেন ২ উইকেট।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন লিটন দাস। দ্বিতীয় সর্বোচ্চ ৬ রান করেন রুবেল হোসেন। শূন্য রানে আউট হয়েছেন ৪ জন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: