মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

প্রথম টেস্টলজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ



খেলাধুলা ডেস্ক::বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ মধ্যেকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন জেসন হোল্ডার। টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় টাইগাররা।

বাংলাদেশ দলের প্রধান ব্যাটসম্যান তামিম ইকবাল ফিরে যান মাত্র ৪ রান করে। দলীয় ১০ রানের মাথায় কেমার রোচের বলে ডাউরিচ এর হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। তামিমের বিদায়ে দল যখন খাঁদের কিনারায় ঠিক তখনই বাংলাদেশের একমাত্র টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান মুমিনুল হকও ফিরে যান প্যাভিলিয়নে। আউট হওয়ার আগে করেন মাত্র ১টি রান।

দলের সেরা দুই ব্যাটসম্যান যখন আউট হয়ে ফিরে যান ঠিক তখনই ক্রিজে আসেন মুশফিকুর রহিম। কিন্তু বোলারের নাম যে কেমার রোচ। আজ বাংলাদেশের ব্যাটসম্যানদের কাছে তিনি এক আতঙ্কের নাম। তাই ফিরে যান মুশফিকও। রোচের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। মুশফিকের পর প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ। মুশফিক, মাহমুদুল্লাহ ও সাকিব কেউই রানের খাতা খোলতে পারেননি। প্রথম ৫টি উইকেট একাই নেন কেমার রোচ।

রোচের তাণ্ডব শেষ হলে শুরু হয় কামিন্স ঝড়। আজ বাংলাদেশের ব্যাটিং দেখে মনে হয়েছে, পাড়ার কোন ক্রিকেট দল ব্যাটিং করেছে। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোচ নেন ৫ উইকেট, কামিন্স ৩ ও হোল্ডার নেন ২ উইকেট।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন লিটন দাস। দ্বিতীয় সর্বোচ্চ ৬ রান করেন রুবেল হোসেন। শূন্য রানে আউট হয়েছেন ৪ জন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: