মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে যারা হলেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান  » «   সালাম দিয়ে পার্লামেন্টে বক্তব্য শুরু করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «   ক্রাইস্টচার্চে নিহতদের শোকসভায় তোপের মুখে চেলসি ক্লিনটন  » «   রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অবরোধ  » «   সুনামগঞ্জে আ. লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা, আটক ৩  » «   বিয়ানীবাজারে পল্লবের অর্ধেক ভোটও পাননি নৌকার আতাউর  » «   উপজেলা নির্বাচন: গোলাপগঞ্জে কে পেলেন কত ভোট  » «   একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «   কাঙালের ধন চুরি…  » «  

প্রথম টি-টোয়েন্টিতে পাত্তাই পেল না বাংলাদেশ



খেলাধুলা ডেস্ক::তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সাত উইকেটের সহজ জয়ে টাইগারদের বিধ্বস্ত করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টিতে ভালো কিছুর প্রত্যাশায় ছিল সফরকারী বাংলাদেশ। কিন্তু ক্রিকেটের শর্ট ভার্সনটা অচেনা হয়েই ধরা দিল আরো একবার।

বৃষ্টির কারণে সেন্ট কিটসে জয়ের জন্য বাংলাদেশের বিপক্ষে ১১ ওভারে ৯১ রানের লক্ষ্যে নির্ধারিত হয় ক্যারিবীয়দের সামনে। ব্যাটিংয়ে নেমেই চাপে পড়ে স্বাগতিকরা । দলীয় ১০ রানেই মুম্তাফিজের জোড়া আঘাতে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার এভন লুইসের ও ফ্লেচার। এরকম ভালো শুরুর পরও টাইগারদের উপর পাল্টা আঘাত হানেন মারলন স্যামুয়েলস ও আন্দ্রে রাসেল। দলীয় ৫২ রানে স্যামুয়েলস বিদায় নেন ১৩ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলে। এরপর অপ্রতিরোধ্য হয়ে ওঠে রাসেলের ব্যাট। একের পর এক বাউন্ডারিতে সহজেই নিশ্চিত করেছেন ক্যারিবীয়দের জয়। ২১ বলে ৩৫ রান করার পথে হাঁকিয়েছেন তিনটি ছয় ও তিনটি চার। এছাড়া ৯ বলে ১৫ রান করেছেন রবম্যান পাওয়েল।

এর আগে ক্যারিবীয়দের অসাধারণ বোলিংয়ে ৯ উইকেটে ১৪৩ রানের স্কোর তুলতে সক্ষম হয় টাইগাররা। টস হেরে ব্যাট করতে নেমে এদিন শুরুতেই চাপে পড়ে সাকিব আল হাসানের দল।

অ্যাশলে নার্সের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ওভারেই প্যাভিলিয়নের পথ ধরেন তামিম ও সৌম্য সরকার। রানের খাতা খুলতে পারেননি কেউই। এরপর সাকিব ও লিটনের ৩৮ রানের জুটিতে পরিস্থিতির উত্তরণ ঘটে খানিকটা। দলীয় ৪৩ রানের মাথায়, ২৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন লিটন। পলের শিকার হয়ে সাকিবের বিদায়ও ৪৩ রানেই। তার আগে তিনি সংগ্রহ করেছেন ১০ বলে ১৯ রান। এরপর ২৭ বলে মাহমুদুল্লাহ রিয়াদেও ৩৫ রানের ক্যামিও ইনিংস ছাড়া তেমন সুবিধা করতে পারেননি আর কেউ। ১৫ রান করেছেন অভিজ্ঞ মুশফিক।

এছাড়া মিরাজের ব্যাট থেকে এসেছে ১১ রান। ৪ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন কার্সিক উইলিয়ামস। এয়াড়া নার্স ও কিমো পল পেয়েছেন দুটি করে উইকেট। বর্তমানে টাইগারদের দেয়া ১৪৪ রানের জবাবে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ।

স্কোর:
বাংলাদেশ: ১৪৩/৯; মাহমুদুল্লাহ ৩৫, লিটন ২৪, সাকিব ১৯। উইলিয়ামস ৪/২৮, নার্স ২/৬।

ওয়েস্ট ইন্ডিজ: ৯৩/৩ (৯.১ ওভার); রাসেল ৩৫, স্যামুয়েলস ২৬। মুস্তাফিজ ২/১৮, রুবেল ১/১৩

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব-আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান ও নাজমুল ইসলাম অপু।

ওয়েস্ট ইন্ডিজ দল: আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন, কার্লস ব্র্যাথওয়েট (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কিমো পল, স্যামুয়েল বদ্রি ও কেসরিক উইলিয়ামস।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: