মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «   জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «  

প্রথমবারের মতো চীনে অফিস খুলছে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: চীনে বিভিন্ন জটিলতার কারণে রেজিষ্ট্রেশন আটকে থাকলেও সম্প্রতি লাইসেন্স পেয়েছে সামাজিক যোগাযোগ ফেসবুক। আর এই প্রথমবারের মতো চীনে নিজস্ব অফিস প্রতিষ্ঠা করতে যাচ্ছে ফেসবুক।

চীনা সরকার ২০০৯ সাল থেকে চীনে ফেসবুক ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে।দেশটিতে ইউটিউব, টুইটারসহ বেশকিছু জনপ্রিয় যোগাযোগ মাধ্যমও বন্ধ রয়েছে। চীনা নাগরিকরা শুধুমাত্র সরকার নিয়ন্ত্রিত কিছু অ্যাপস ব্যবহার করতে পারেন।

জানা গেছে, ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ চীনের বিভিন্ন কর্মকর্তার সাথে বৈঠক করেছেন। একইসঙ্গে চীনা ও ম্যানডারিন ভাষা শেখা শুরু করে দিয়েছেন তিনি।উল্লেখ্য, বিশ্বের সবচাইতে বড় মিডিয়ার বাজার চীনে। ফেসবুকের এই উদ্যোগ চীনের অর্থনীতি ও অনলাইন বাজারে ব্যাপক প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: