সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

প্রথমবারের মতো চীনে অফিস খুলছে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: চীনে বিভিন্ন জটিলতার কারণে রেজিষ্ট্রেশন আটকে থাকলেও সম্প্রতি লাইসেন্স পেয়েছে সামাজিক যোগাযোগ ফেসবুক। আর এই প্রথমবারের মতো চীনে নিজস্ব অফিস প্রতিষ্ঠা করতে যাচ্ছে ফেসবুক।

চীনা সরকার ২০০৯ সাল থেকে চীনে ফেসবুক ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে।দেশটিতে ইউটিউব, টুইটারসহ বেশকিছু জনপ্রিয় যোগাযোগ মাধ্যমও বন্ধ রয়েছে। চীনা নাগরিকরা শুধুমাত্র সরকার নিয়ন্ত্রিত কিছু অ্যাপস ব্যবহার করতে পারেন।

জানা গেছে, ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ চীনের বিভিন্ন কর্মকর্তার সাথে বৈঠক করেছেন। একইসঙ্গে চীনা ও ম্যানডারিন ভাষা শেখা শুরু করে দিয়েছেন তিনি।উল্লেখ্য, বিশ্বের সবচাইতে বড় মিডিয়ার বাজার চীনে। ফেসবুকের এই উদ্যোগ চীনের অর্থনীতি ও অনলাইন বাজারে ব্যাপক প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: