সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «   ফেনীতে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৬  » «   আজ পবিত্র হজ  » «   নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «  

প্রথমবারের মতো চীনে অফিস খুলছে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: চীনে বিভিন্ন জটিলতার কারণে রেজিষ্ট্রেশন আটকে থাকলেও সম্প্রতি লাইসেন্স পেয়েছে সামাজিক যোগাযোগ ফেসবুক। আর এই প্রথমবারের মতো চীনে নিজস্ব অফিস প্রতিষ্ঠা করতে যাচ্ছে ফেসবুক।

চীনা সরকার ২০০৯ সাল থেকে চীনে ফেসবুক ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে।দেশটিতে ইউটিউব, টুইটারসহ বেশকিছু জনপ্রিয় যোগাযোগ মাধ্যমও বন্ধ রয়েছে। চীনা নাগরিকরা শুধুমাত্র সরকার নিয়ন্ত্রিত কিছু অ্যাপস ব্যবহার করতে পারেন।

জানা গেছে, ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ চীনের বিভিন্ন কর্মকর্তার সাথে বৈঠক করেছেন। একইসঙ্গে চীনা ও ম্যানডারিন ভাষা শেখা শুরু করে দিয়েছেন তিনি।উল্লেখ্য, বিশ্বের সবচাইতে বড় মিডিয়ার বাজার চীনে। ফেসবুকের এই উদ্যোগ চীনের অর্থনীতি ও অনলাইন বাজারে ব্যাপক প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: