সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে ৬৭০ কোটির ‘গুপ্তধন’ উদ্ধার  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত  » «   বন্ধুদের আটকে বান্ধবীদের পালাক্রমে ধর্ষণ করল বখাটেরা!  » «   কানাডায় বন্দুকধারীর হামলায় হতাহত ১৫  » «   বর্ণবাদী আচরণের শিকার, অবসরের ঘোষণা ওজিলের  » «   জনসেবায় লাল ফিতার দৌরাত্ম্য যেন না থাকে: প্রধানমন্ত্রী  » «   ছাত্রীকে চেয়ারম্যানের ভাইয়ের কু-প্রস্তাব, মামলা, এরপর..  » «   প্রথম পর্নো ছবি দেখে যা চেয়েছিলেন জ্যাকুলিন!  » «   খালেদার আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ  » «   ধর্মীয় উসকানিঃ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন  » «   কুমিল্লার এক মামলায় খালেদার আবেদনের ওপর আদেশ সোমবার  » «   কোটা সংস্কার আন্দোলনএর দায় আওয়ামী লীগের সরকার কেন নেবে?  » «   টেস্টের মতো ওয়ানডেতেও শুরুতেই চাপে বাংলাদেশ  » «   সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ পাঁচজন নিহত, আহত ৩০  » «   পুরুষের একটি ভয়াবহ রোগের ৮ লক্ষণ  » «  

প্রতিবন্ধী জেসিকা’র আকাশ জয়!



jesikaনিউজ ডেস্ক ::
আমেরিকার অ্যারিজোনা অঙ্গরাজ্যের জেসিকা কক্স সেসব মানুষের মতো না, যারা নিজেদের কোনো অঙ্গহীনতার জন্য জীবন যুদ্ধে থেমে যায়। জন্ম থেকেই যার দুটো হাতই নেই, আপনি ভাবতে পারেন, সে আর কি এমন করতে পারে? কিন্তু না, জেসিকা জানেন, কিভাবে একটি উড়োজাহাজকে নিয়ন্ত্রণ করতে হয়। আর এ কাজটি তিনি করে থাকেন তার পা দিয়ে।
নিউ ইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে দেখা যায়, জেসিকা কক্স, যার জন্ম থেকেই দুটি হাত নেই, অর্জন করেছেন প্লেন চালানোর লাইসেন্স। পাঁচ বছর আগে তিনি পাইলটের লাইসেন্স লাভ করেন। জেসিকাই পৃথিবীর প্রথম নারী পাইলট, যিনি হাত দিয়ে নয়, পা দিয়ে প্লেন চালান।
শুধু প্লেন চালানোতেই শেষ নয়, জেসিকা মার্কিন যুক্তরাষ্ট্রের তাই কোং দো এসোসিয়েশন (একটি মার্শাল আর্ট সংস্থা) থেকে মার্শাল আর্টে ব্ল্যাক বেল্ট লাভ করেছেন। এসব কিছু ছাড়াও তিনি ঘোড়ায় চড়তে পারেন এবং স্কুবা ডাইভিংও করে থাকেন।

সূত্র: নিউ ইয়র্ক পোস্ট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: