মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪  » «   পূজা করে তাজমহলকে পবিত্র করেছে হিন্দুরা!  » «   নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  » «   গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা  » «   খালেদাকে যথাযথ চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ  » «   খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হতে পারবেন: মির্জা ফখরুল  » «   সিরিয়ায় তুর্কিপন্থী বিদ্রোহীদের সংঘর্ষে নিহত ২৫  » «   ফাঁস হলো খাশোগির লাশ টুকরো করার ছবি!  » «   ওবায়দুল কাদেরের বক্তব্য অশনি সংকেত: রিজভী  » «   সংসদ নির্বাচন: তথ্য সংগ্রহে পুলিশ ও ইসির লুকোচুরি  » «   কামাল আউট, তারেক ইন!  » «   তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সে বিক্ষোভ: নিহত ১, আহত ৪০৯  » «   দ্বিতীয় দিনের সাক্ষাৎকার চলছে: ভিডিও কনফারেন্সে আছেন তারেক রহমান  » «   নির্বাচনে রোহিঙ্গাদের সম্পৃক্ততা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীকে ইসির নির্দেশনা  » «   চিকিৎসা বিষয়ে খালেদার রিটের আদেশ আজ  » «  

প্রতিবন্ধী জেসিকা’র আকাশ জয়!



jesikaনিউজ ডেস্ক ::
আমেরিকার অ্যারিজোনা অঙ্গরাজ্যের জেসিকা কক্স সেসব মানুষের মতো না, যারা নিজেদের কোনো অঙ্গহীনতার জন্য জীবন যুদ্ধে থেমে যায়। জন্ম থেকেই যার দুটো হাতই নেই, আপনি ভাবতে পারেন, সে আর কি এমন করতে পারে? কিন্তু না, জেসিকা জানেন, কিভাবে একটি উড়োজাহাজকে নিয়ন্ত্রণ করতে হয়। আর এ কাজটি তিনি করে থাকেন তার পা দিয়ে।
নিউ ইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে দেখা যায়, জেসিকা কক্স, যার জন্ম থেকেই দুটি হাত নেই, অর্জন করেছেন প্লেন চালানোর লাইসেন্স। পাঁচ বছর আগে তিনি পাইলটের লাইসেন্স লাভ করেন। জেসিকাই পৃথিবীর প্রথম নারী পাইলট, যিনি হাত দিয়ে নয়, পা দিয়ে প্লেন চালান।
শুধু প্লেন চালানোতেই শেষ নয়, জেসিকা মার্কিন যুক্তরাষ্ট্রের তাই কোং দো এসোসিয়েশন (একটি মার্শাল আর্ট সংস্থা) থেকে মার্শাল আর্টে ব্ল্যাক বেল্ট লাভ করেছেন। এসব কিছু ছাড়াও তিনি ঘোড়ায় চড়তে পারেন এবং স্কুবা ডাইভিংও করে থাকেন।

সূত্র: নিউ ইয়র্ক পোস্ট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: