বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় : ডেপুটি স্পিকার



প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় : ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ সুবিধা এবং সঠিক সেবা যত্ন পেলে তারাও সমাজের জন্য অনেক কিছু করতে পারে।

বুধবার নিউট্রিশন অ্যান্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক), ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা মাঠ প্রাঙ্গণে নারী স্বাস্থ্য, পুষ্টি ও অটিজম বিষয়ক পরামর্শ ও সেবা কেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, অটিস্টিক শিশুদের জন্য প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল যে কাজ করে যাচ্ছেন তা বিশ্বব্যাপী প্রশংসনীয়। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রতিবন্ধী উন্নয়নে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। প্রতিবন্ধীদের ভাতা প্রদানকে বর্তমান সরকারের একটি মহৎ উদ্যোগ।

তিনি বলেন, বাজেট প্রণয়নের সময় প্রতিবন্ধীদের বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে তাদের জন্য বরাদ্দ আরও বৃদ্ধি করলে দেশ গঠনে প্রতিবন্ধী সন্তানেরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে।

নিউট্রিশন অ্যান্ড অটিজম রিসার্চ সেন্টারের (নার্ক)  নির্বাহী পরিচালক পুষ্টিবিদ তামান্না শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রফেসর ডা. মুজাহেরুল হক-ভাইস প্রেসিডেন্ট, ইন্দো প্যাসিফিক অ্যাসোসিয়েশন অব ল মেডিসিন অ্যান্ড সাইন্স, প্রফেসর ডা. এম এ রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বক্তব্য রাখেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: