সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

প্রচণ্ড গরমে উড়িষ্যায় ১৯ জন মারা গেছে



21আন্তর্জাতিক ডেস্ক,: ভারতের উড়িষ্যা রাজ্যে প্রচণ্ড গরমে ১৯ জন মারা গেছে। এতে জনগণের স্বাভাবিক জীবনযাত্র ব্যাহত হচ্ছে। এ অবস্থা সামাল দিতে ২০ এপ্রিল পর্যন্ত রাজ্যের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

উড়িষ্যার বিভিন্ন অংশে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে বিরাজ করছে। সেখানকার আবহাওয়া দপ্তরের এক কর্মকর্তা সোমবার জানিয়েছেন, ওইদিন রাজ্যের বিভিন্ন স্থানের তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। তবে তালচের, সুন্দরগড় ও চন্দবালি এলাকায় ৪৩ ডিগ্রির ওপর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজধানী পাটনায়। সোমবার সেখানকার তাপমাত্রা ছিল ৪৫.৮ ডিগ্রি। ১৯৮৫ সালের পর শহরটিতে এটিই ছিল সবচেয়ে বেশি তাপমাত্রার রেকর্ড। ওই সালের ২৩ এপ্রিলে সেখানকার তাপমাত্রা ছিল ৪৫ ডিগ্রি।

আগামী একসপ্তাহ ধরে উড়িষ্যার তাপমাত্রা একই রকম থাকবে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে। ২০ এপ্রিলের পর সেখানকার তাপমাত্রা কিছুটা কমতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: