বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভারতীয় বিমানে ‘বোমা হুমকি’, লন্ডনে জরুরি অবতরণ  » «   যেভাবে আরবদের সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন এরদোগান  » «   উত্ত্যক্তের প্রতিবাদ করায় নার্সকে মেরে ফেলল বখাটে  » «   সড়কে নামাজ ঠেকাতে রাস্তায় বসে বিজেপির মন্ত্র পাঠ  » «   খুনির সঙ্গে রিফাতের স্ত্রী মিন্নির ‘সম্পর্কের তথ্য’ ফাঁস  » «   প্রাথমিকের শিক্ষক বদলির নীতিমালায় ফের পরিবর্তন।  » «   রিফাতের হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মুসলিম যুবককে হত্যার ঘটনায় উত্তাল ভারত, বিচারের আশ্বাস দিলেন মোদী  » «   টিম ইন্ডিয়ার কমলা জার্সি নিয়ে চলছে রাজনীতি  » «   ভারতীয় এমপির যে ভাষণে উত্তাল স্যোশাল মিডিয়া  » «   দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «  

প্রচণ্ড খরতাপে পুড়ছে সিলেট, বৃষ্টি হতে পারে আগামীকাল



নিউজ ডেস্ক:: প্রচণ্ড খরতাপে পুড়ছে সিলেট। জ্যৈষ্ঠের বিদায় লগ্নে গরমে সিলেটের জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে। বুধবার সিলেটের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এবছরের মধ্যে এখন পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছে সিলেট আবহাওয়া অফিস। এদিকে, তীব্র গরমে সিলেটের অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, হাট, মাঠ সর্বত্র মানুষের মধ্যে অস্বস্তি দেখা দিয়েছে। তবে আজ তাপমাত্রা কিছুটা হ্রাস এবং আগামীকাল শুক্রবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গতকাল বুধবার সর্বোচ্চ তামপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। যা এবছরের মধ্যে এখন পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা। এর আগে গত এপ্রিলে তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৬ দশমিক ৮ডিগ্রি সেলসিয়াস। তীব্র রোদের সাথে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কমে যাওয়ায় গরম আরো বেশি অনুভূত হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট বিভাগ। আগের দিন মঙ্গলবারও তীব্র গরমে অস্বস্তিতে ছিলেন সিলেটের মানুষ। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আজ দুপুর ২টায় সিলেটের তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি অবস্থান করছে।

তীব্র রোদ থেকে রক্ষা পেতে দুপুরের দিকে রাস্তায় লোকজনের চলাচল অনেকটা সীমিত হয়ে যায়। গরমে কর্মক্লান্ত নিম্ন আয়ের মানুষ গাছের ছায়ায় অথবা বাসা-বাড়ির আড়ালে আশ্রয় নেন। বেড়ে যায় পানীয় জলের চাহিদা। গরম প্রশমিত করতে অনেকে ঠান্ডা পানীয়-জলের দোকানে ভিড় করেন। দ্রুত বাসায় ফিরতে নগরীর জিন্দাবাজারে রিকসা খুঁজছিলেন কুতুব উদ্দিন। বললেন, গরমে তিনি অস্বস্তি বোধ করছেন। কাজ শেষ না করেই বাসায় ফিরে যাচ্ছেন। তীব্র রোদের কারণে রিকসাও পাওয়া যাচ্ছে না।’

এদিকে, আবহাওয়া অফিস জানিয়েছে, আজ বৃহস্পতিবারও গরম থাকবে। তবে গতকালের তুলনায় তাপমাত্রা হ্রাস পেতে পারে। সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, সিলেট ও তার পার্শ্ববর্তী অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কম থাকায় গরম বেশি অনুভূত হচ্ছে। তবে আজ গতকালের তুলনায় উষ্ণতা কিছুটা হ্রাস পাবে এবং আগামীকাল শুক্রবার বৃষ্টি হতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: