সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

পোস্ট মোর্টেমের সময় বেঁচে উঠলেন মৃত ব্যক্তি



আন্তর্জাতিক ডেস্ক:: পোস্ট মোর্টেম করার সময় বেঁচে উঠেছেন এক ব্যক্তি। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে। এর আগে রাজ্যের সাগর জেলার সরকারি হাসপাতালের চিকিৎসক রোগগ্রস্ত এক বয়স্ক ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

শারীরিক অসুস্থতা নিয়ে ওই বৃদ্ধটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার রাতেই তাকে সাগর জেলার ওই সরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। কিছুক্ষণ পরেই তিনি সংজ্ঞাহীন হয়ে যান। এরপরেই তাকে ওই হাসপাতালেরই চিকিৎসক মৃত বলে ঘোষণা করে দেন।

হাসপাতালে নিয়ে আসার পর কোনো প্রকারের চিকিৎসা শুরু হওয়ার আগেই প্রাণ হারিয়েছিলেন ওই বৃদ্ধ। শুক্রবার সকালে পোস্ট মোর্টেমের ব্যবস্থা করে পুলিশ। লাশ কাঁটা ঘরে নেওয়ার পর চক্ষু চড়কগাছ অবস্থা পুলিশের। কারণ বেঁচে রয়েছেন ওই ব্যক্তি।

এই বিষয়ে সাগর জেলার ওই সরকারি হাসপাতালের সিএমও ডাঃ আরএস রোশন নিজেদের গাফিলতির কথা স্বীকার করে নিয়েছেন। তিনি বলেন, ‘জীবিত মানুষকে মৃত বলে ঘোষণা দেওয়া এবং তার চিকিৎসা না করা চিকিৎসকের গাফিলতি। এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

যদিও শেষ পর্যন্ত বাঁচতে পারেননি তিনি। কারণ বেঁচে ওঠার কিছুক্ষণ পরই লাশ কাটা ঘরেই মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। রাতে চিকিৎসা হলে হয়তো তিনি বেঁচে যেতেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: