শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «   জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «  

পুরুষের ছবির সামনে দাঁড়িয়ে কোনও মহিলার জামা খোলা বেআইনি!



লাইফস্টাইল ডেস্ক::বর্তমান বিশ্বে যৌনতা যেন প্রকট আকার ধারণ করেছে। এমন অনেক দেশ আছে যেখানে সেক্স বৈধ। তবে এজন্য নারী-পুরুষ উভয়ের সম্মতিতে নির্দিষ্ট স্থানে এই অন্তরঙ্গ মুহূর্তে আাবদ্ধ হওয়া যাবে। অবশ্য পশ্চিমা দেশগুলোতে এমনটা দেখা যায়।

অপরদিকে, পৃথিবীর মুসলিম দেশ সহ বিভিন্ন দেশে রয়েছে যেখানে যৌনতা অবৈধ। যদি কেউ এই কর্মে মিলিত হয় তার জন্য রয়েছে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড।

যাই হোক, যৌন সর্ম্পক নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে নানা রকম সব সমাজ ব্যবস্থার সামাজিক সংস্কার রয়েছে। যার উপর ভিত্তি করে সেসব দেশে তৈরি হয়েছে নানা রকম আইন। আর সেই আইন গুলো দেখলে আপনি অবাক হবেন।

আসুন জেনে নেই বিশ্বে বিভিন্ন দেশের যৌনতা সম্পর্কে নানা রকম আইন-

১.‌ স্পেনে সমুদ্র সৈকতে খুল্লাম খুল্লা সেক্স করা একেবারেই নিষিদ্ধ। এখানে যদি কোনো ভাবে ধরা পড়েন, তাহলে আপনার দীর্ঘমেয়াদি জেল হতে পারে কিংবা বড় মাপের জরিমানা হতে পারে যা কিনা প্রায় ৭৫ হাজার ইউরো।

২. মার্কিন যুক্তরাষ্ট্রের অরিগাঁতে যৌনতা চলাকালীন সময়ে যদি কেউ কোনো রকম প্রার্থনা করেন, তাহলে তার কঠিন সাজা হতে পারে।

৩.‌ ইন্দোনেশিয়ায় যদি কেউ হস্তমৈথুন করতে করতে ধরা পড়েন, তাহলে তার মৃত্যুদন্ড পর্যন্ত হতে পারে।

৪.‌ মাজার ব্যাপার হচ্ছে আলেকজান্দ্রিয়ায় স্বামীর মুখ থেকে যদি পেঁয়াজ, রসুনের গন্ধ বেরোয়, তাহলে যৌনতায় লিপ্ত হতে চান না কোনো স্ত্রী।

৫.‌ অক্সফোর্ড ওহিতোকে কোনো পুরুষের ছবির সামনে দাঁড়িয়ে কোনো মহিলার জামা-কাপড় খোলা বেআইনি।

৬. আমেরিকার লোয়াতে কোনো মহিলা যদি প্রকাশ্যে গোঁফ আছে এমন পুরুষকে চুম্বন করেন, তাহলে তার কঠিন সাজা হতে পারে।

৭.‌ লেবাননে কোনো পুরুষ পশুর সাথে যৌনতায় লিপ্ত হতে পারে। কিন্তু ওই পশুটিকে অবশ্যই মহিলা হতে হবে।

৮.‌ লন্ডনে দাঁড় করিয়ে রাখা কোনো মোটরবাইকে যৌনতায় লিপ্ত হওয়া যায় না।

৯.‌ হংকংয়ে কোনো পুরুষ যদি তার নারী সঙ্গীকে ধোকা দেন, তাহলে ওই নারী পুরুষকে খুন করতে পারেন। তবে সেটা খালি হাতে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: