শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে হাজারো মানুষ  » «   ভারতে জনতার ওপর ট্রেন,নিহতের সংখ্যা বেড়ে ৬১  » «   মিয়ানমারে রোহিঙ্গা শিবিরে আগুন : পাঁচ নারীসহ নিহত ৬  » «   মহাসমাবেশে ব্যানার পোস্টার নিয়ে বিরক্ত এরশাদ  » «   ১০ বছরেও মুক্তিযোদ্ধাদের তালিকা করতে পারেনি সরকার  » «   আফগানিস্তানে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে  » «   জাতীয় পার্টির মহাসমাবেশে লাঙ্গল নিয়ে সংঘর্ষ  » «   দু’সপ্তাহ এগোলো প্রাথমিকের বার্ষিক পরীক্ষা  » «   যুক্তরাষ্ট্রের উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন আজ  » «   সৌদি আরব সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যায় আন্তর্জাতিক প্রতিক্রিয়া  » «   শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে থেকে নির্বাচন নয়!  » «   খাশোগিকে হত্যার কথা স্বীকার করলো সৌদি  » «   বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «  

পুরুষের ছবির সামনে দাঁড়িয়ে কোনও মহিলার জামা খোলা বেআইনি!



লাইফস্টাইল ডেস্ক::বর্তমান বিশ্বে যৌনতা যেন প্রকট আকার ধারণ করেছে। এমন অনেক দেশ আছে যেখানে সেক্স বৈধ। তবে এজন্য নারী-পুরুষ উভয়ের সম্মতিতে নির্দিষ্ট স্থানে এই অন্তরঙ্গ মুহূর্তে আাবদ্ধ হওয়া যাবে। অবশ্য পশ্চিমা দেশগুলোতে এমনটা দেখা যায়।

অপরদিকে, পৃথিবীর মুসলিম দেশ সহ বিভিন্ন দেশে রয়েছে যেখানে যৌনতা অবৈধ। যদি কেউ এই কর্মে মিলিত হয় তার জন্য রয়েছে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড।

যাই হোক, যৌন সর্ম্পক নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে নানা রকম সব সমাজ ব্যবস্থার সামাজিক সংস্কার রয়েছে। যার উপর ভিত্তি করে সেসব দেশে তৈরি হয়েছে নানা রকম আইন। আর সেই আইন গুলো দেখলে আপনি অবাক হবেন।

আসুন জেনে নেই বিশ্বে বিভিন্ন দেশের যৌনতা সম্পর্কে নানা রকম আইন-

১.‌ স্পেনে সমুদ্র সৈকতে খুল্লাম খুল্লা সেক্স করা একেবারেই নিষিদ্ধ। এখানে যদি কোনো ভাবে ধরা পড়েন, তাহলে আপনার দীর্ঘমেয়াদি জেল হতে পারে কিংবা বড় মাপের জরিমানা হতে পারে যা কিনা প্রায় ৭৫ হাজার ইউরো।

২. মার্কিন যুক্তরাষ্ট্রের অরিগাঁতে যৌনতা চলাকালীন সময়ে যদি কেউ কোনো রকম প্রার্থনা করেন, তাহলে তার কঠিন সাজা হতে পারে।

৩.‌ ইন্দোনেশিয়ায় যদি কেউ হস্তমৈথুন করতে করতে ধরা পড়েন, তাহলে তার মৃত্যুদন্ড পর্যন্ত হতে পারে।

৪.‌ মাজার ব্যাপার হচ্ছে আলেকজান্দ্রিয়ায় স্বামীর মুখ থেকে যদি পেঁয়াজ, রসুনের গন্ধ বেরোয়, তাহলে যৌনতায় লিপ্ত হতে চান না কোনো স্ত্রী।

৫.‌ অক্সফোর্ড ওহিতোকে কোনো পুরুষের ছবির সামনে দাঁড়িয়ে কোনো মহিলার জামা-কাপড় খোলা বেআইনি।

৬. আমেরিকার লোয়াতে কোনো মহিলা যদি প্রকাশ্যে গোঁফ আছে এমন পুরুষকে চুম্বন করেন, তাহলে তার কঠিন সাজা হতে পারে।

৭.‌ লেবাননে কোনো পুরুষ পশুর সাথে যৌনতায় লিপ্ত হতে পারে। কিন্তু ওই পশুটিকে অবশ্যই মহিলা হতে হবে।

৮.‌ লন্ডনে দাঁড় করিয়ে রাখা কোনো মোটরবাইকে যৌনতায় লিপ্ত হওয়া যায় না।

৯.‌ হংকংয়ে কোনো পুরুষ যদি তার নারী সঙ্গীকে ধোকা দেন, তাহলে ওই নারী পুরুষকে খুন করতে পারেন। তবে সেটা খালি হাতে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: