সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

পুনঃনিরীক্ষায় পাস করলো ২৩৮ শিক্ষার্থী



পুনঃনিরীক্ষায় পাস করলো ২৩৮ শিক্ষার্থী

ঢাকা শিক্ষা বোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা পুনঃনিরীক্ষণের ফলাফলে ১৫৭৮ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে নতুন করে জিপিএ ৫ পেয়েছে ৪০৬ জন এবং ফেল থেকে পাস করেছে ২৩৮ জন। শুক্রবার সন্ধ্যায় ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বোর্ড সূত্রে জানা যায়, গত বছরের ২৯ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফলা প্রকাশ হয়। সেখানে সার্বিকভাবে ৯২.৩৩ শতাংশ শিক্ষার্থী পাস করে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার জানান, এ বছর জেএসসির ফল প্রকাশের পর ফল চ্যালেঞ্জ করে পুনঃনিরীক্ষার জন্য প্রায় ৬৪ হাজার পরীক্ষার্থী আবেদন করে। এর মধ্যে ১৫৭৮ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। তাদের মধ্যে নতুন করে জিপিএ ৫ পেয়েছে ৪০৬ জন এবং ফেল থেকে পাস করেছে ২৩৮ জন, অবশিষ্টরা বিভিন্ন গ্রেডে পাস করেছে।

তিনি জানান, যাদের ফল পরিবর্তন হয়েছে, তাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে পরিবর্তিত ফল জানিয়েছে দেয়া হয়েছে। এছাড়াও dhakaeducationboard.portal.gov.bd এখান থেকেও ফলাফল জানা যাবে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: