শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরি পেলেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী  » «   ‘নির্বাচনকালীন সরকারের নেতৃত্ব দিবেন প্রধানমন্ত্রী’  » «   কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক  » «   চীন থেকে ফিরে ঠান্ডা মাথায় সাবেক স্বামীকে খুন!  » «   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «  

পুনঃনিরীক্ষায় পাস করলো ২৩৮ শিক্ষার্থী



পুনঃনিরীক্ষায় পাস করলো ২৩৮ শিক্ষার্থী

ঢাকা শিক্ষা বোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা পুনঃনিরীক্ষণের ফলাফলে ১৫৭৮ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে নতুন করে জিপিএ ৫ পেয়েছে ৪০৬ জন এবং ফেল থেকে পাস করেছে ২৩৮ জন। শুক্রবার সন্ধ্যায় ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বোর্ড সূত্রে জানা যায়, গত বছরের ২৯ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফলা প্রকাশ হয়। সেখানে সার্বিকভাবে ৯২.৩৩ শতাংশ শিক্ষার্থী পাস করে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার জানান, এ বছর জেএসসির ফল প্রকাশের পর ফল চ্যালেঞ্জ করে পুনঃনিরীক্ষার জন্য প্রায় ৬৪ হাজার পরীক্ষার্থী আবেদন করে। এর মধ্যে ১৫৭৮ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। তাদের মধ্যে নতুন করে জিপিএ ৫ পেয়েছে ৪০৬ জন এবং ফেল থেকে পাস করেছে ২৩৮ জন, অবশিষ্টরা বিভিন্ন গ্রেডে পাস করেছে।

তিনি জানান, যাদের ফল পরিবর্তন হয়েছে, তাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে পরিবর্তিত ফল জানিয়েছে দেয়া হয়েছে। এছাড়াও dhakaeducationboard.portal.gov.bd এখান থেকেও ফলাফল জানা যাবে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: