শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল



আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাজ্যের মাটিতে ফের রাশিয়ার গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ উঠল। এবার এক রাশিয়ান মডেল অভিযোগ করেছেন স্বামীসহ তাকে হত্যাচেষ্টা করেছে রাশিয়া।মডেল আনা শারিপো (৩০) ও তার স্বামী অ্যালেক্স কিং (৪২) স্যালিসবারি শহরে নৈশভোজের পর অসুস্থ হয়ে পড়লে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। তাদের দেহে ইঁদুরের বিষ পাওয়া গেছে।

সেই রুশ মডেল দাবি করেছেন, তিনি ও তার স্বামীকে ব্রিটেনে বিষপ্রয়োগে হত্যার নির্দেশ দিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ২০০৬ সালে ইসরায়েলের নাগরিকত্ব গ্রহণ করেন এবং ২০০৮ সালে লন্ডনে পাড়ি জমান রাশিয়ান সেনাবাহিনীর প্রাক্তন জেনারেলের মেয়ে শারিপো।

তিনি বলেন, পুতিনের ঘনিষ্ঠ সহযোগীরা আমাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। আমি পুতিনের বিরোধিতা করি এবং নিজের দেশ থেকে মুখ ফিরিয়ে নিয়েছি, তাই তারা আমাকে হত্যা করতে চায়।

কিছুটা সুস্থ হয়ে শাপিরো হাসপাতাল থেকে ছাড়া পেয়ে একটি হোটেলে সার্বক্ষণিক পুলিশ প্রহরায় রয়েছেন। কিন্তু তার স্বামী এখনো আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে সাবেক রুশ গুপ্তচর ও তার মেয়ে ইউলিয়াকে মার্চ মাসে ওই একই এলাকায় বিষপ্রয়োগে হত্যার চেষ্টা করা হয়। ব্রিটেন রাশিয়াকে এই হামলার জন্য দায়ী করেছে।প্রকাশ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচনা করায় তার ওপর হামলা চালানো হয়েছে বলে মনে করেন শাপিরো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: