রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «   ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «   রোহিঙ্গারা স্লোগান দিচ্ছে ‘ন যাইয়ুম, ন যাইয়ুম’  » «   প্রাথমিকের সমাপনী পরীক্ষায় থাকছে না এমসিকিউ  » «   ঐক্যফ্রন্টের সব দলের প্রতীক ধানের শীষ  » «   চিকিৎসা নিয়ে খালেদার রিটের আদেশ রোববার  » «   বিএনপি জোট সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া  » «  

পিস টিভির সম্প্রচার বন্ধ করে প্রজ্ঞাপন জারি



zakir_nayekঅনলাইন ডেস্ক:: বাংলাদেশে পিস টিভি সম্প্রচারের অনুমতি বাতিল করে প্র্রজ্ঞাপন জারি করেছে সরকার।

সোমবার তথ্য মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপণ জারি করে।

ভারতের ইসলাম ধর্ম বিষয়ক বিতর্কিত বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে জঙ্গিবাদে উৎসাহ যোগানোর অভিযোগ ওঠার পর সরকার বাংলাদেশে পিস টিভি বন্ধের সিদ্ধান্ত নেয়।

গতকাল আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্তের একদিন পর এ প্রজ্ঞাপণ জারি করা হলো। প্রজ্ঞাপণে বলা হয়েছে, মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় বিদেশি ফ্রি-টু-এয়ার টিভি চ্যানেল পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করা হল। সেই সঙ্গে বাংলাদেশের ভেতরে পিস টিভির সব ধরনের সম্প্রচার বন্ধের ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

এই প্রজ্ঞাপণের অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য অধিদপ্তর, বিটিভি ও কেবল অপারেটরদের সংগঠন কোয়াবেকও পাঠানো হয়েছে।

এর আগে রোববার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ১২ দপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে আইন-শৃঙ্খলা সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির এক বৈঠকে বাংলাদেশে পিস টিভি বন্ধের সিদ্ধান্ত হয় বলে বৈঠক শেষে সাংবাদিকদের জানান শিল্পমন্ত্রী আমির হোসনে আমু।

এছাড়া রোববার প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ মিলনায়তনে টেলিভিশনের মালিক ও প্রধান নির্বাহীদের সঙ্গে এক বৈঠকের শুরুতে মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের বিষয়ে প্রশাসনিক পদক্ষেপ নেওয়ার কথা জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এদিকে, শনিবার রাত থেকেই বিতর্কিত ইসলাম ধর্ম বিষয়ক বক্তা জাকির নায়েকের ‘পিস টিভি’তে, তার সম্প্রচার বন্ধ করতে শুরু করেছে ভারত।

সম্প্রতি গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় জড়িত পাঁচ হামলাকারীর মধ্যে অন্যতম রোহান ইমতিয়াজ ও নিবরাস জাকির নায়েকের ভক্ত ছিলেন, এমর খবর সংবাদমাধ্যমে উঠে আসে। বাংলাদেশের ইংরেজি পত্রিকা ডেইলি স্টারের বরাত দিয়ে এনডিটিভিসহ ভারতীয় সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশ করে। এ খবর প্রকাশের পরই জাকির নায়েকের বক্তব্যে ওই দুই তরুণ কোনোভাবে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়েছিল কিনা, তা নিয়ে অভিযোগ ওঠে। এতে তোপের মুখে পড়েন ভারতের ইসলাম ধর্ম বিষয়ক এই বক্তা। তাকে নিষিদ্ধ করতে সোচ্চার হয়ে উঠেছে দেশটির কট্টরপন্থী হিন্দু সংগঠন শিবসেনাসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিত্ব। আর এরই জেরে জাকির নায়েকের মুম্বাইয়ের অফিস এবং বাসভবনে পুলিশ মোতায়েন করা হয়।

যদিও ভারতীয় মিডিয়াগুলো কোনো ধরনের ‘যাচাই-বাছাই’ ছাড়াই বাংলাদেশের ডেইলি স্টার পত্রিকার একটি খবর প্রচার করেছে বলে দাবি করেছেন ভারতের ইসলাম ধর্ম বিষয়ক বক্তা ড. জাকির নায়েক। এরই মধ্যে জাকির নায়েকের বিভিন্ন বয়ানের অডিও-ভিডিও ক্লিপিংস এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তার গতিবিধি খতিয়ে দেখতে ভারত সরকার এরই মধ্যে ৯টি তদন্ত দল গঠন করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: