রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চরমভাবে অবহেলিত প্রাথমিক শিক্ষা ও শিক্ষকরা  » «   এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!  » «   ইসরাইলের মরুভূমিতে ১২০০ বছরের পুরোনো মসজিদের খোঁজ  » «   জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «  

পিজা ও টিভি সিরিজের লোভেই পাকিস্তানের বিপক্ষে টেস্ট ড্র অস্ট্রেলিয়ার!



স্পোর্টস ডেস্ক:: তখনো বাকি রয়েছে ১২ ওভারের খেলা।হাতে রয়েছে মাত্র ২ উইকেট।নিশ্চিত হারের মুখে বুক চিতিয়ে লড়লেন অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান টিম পেইন ও নাথান লায়ন।শেষ পর্যন্ত দিনের শেষ ১৩ ওভার ক্রিজে কাটিয়ে দেয় এই জুটি।সেই সঙ্গে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ড্র করল অস্ট্রেলিয়া।এ যেন জয়ের মতোই এক ড্র!

৪৬১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে নিজেদের দ্বিতীয় ও শেষ ইনিংসে ব্যাট করতে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া।রান তাড়া করে জেতার সুযোগ না থাকলেও ড্রতে শেষ করার সম্ভাবনা টিমটিম করে জ্বলছিল। অবশ্য ওপেনার উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ১৪২ রানের জুটির পর কেউই যেন দাঁড়াতে পারছিলেন না পাকিস্তানি বোলারদের সামনে।

ষষ্ঠ উইকেট হিসেবে ৩০২ বলে ১৪১ রান করা উসমান খাজা সাজঘরে ফিরলে ড্রর সম্ভাবনাও অসম্ভব বলেই মনে হচ্ছিল। তবে পেইন-লায়ন জুটি সেই অসম্ভবকেই সম্ভব করে ফেলে। ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার নাটকীয় এই টেস্ট ড্র করার কৃতিত্ব তাই এই জুটিরই। মজার ব্যাপার, পিজা আর টিভি সিরিজের লোভেই অসাধ্যটুকু সাধন করেছিলেন পেইন-লায়ন!

অবাক হচ্ছেন? কিন্তু ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। অজি অধিনায়ক জানান, ম্যাচ বাঁচানোর ওই সময়টাতে বেশ নার্ভাস ছিলেন তারা। তাই চাপ কমাতে ভিন্ন পন্থা অবলম্বন করেন পেইন-লায়ন। ম্যাচের কথা ভুলে মাথায় এনেছিলেন সম্পূর্ণ ভিন্ন চিন্তা।

সেই ভিন্ন চিন্তাটি হলো—ম্যাচ ড্র করতে পারলে পেইন ও লায়ন দুজন মিলে পিজা অর্ডার করবেন। আর তা খেতে খেতে একসঙ্গে হোটেল রুমে বসে টিভি সিরিজ ‘দ্য ইনবিটিউইনারসের’ (ব্রিটিশ সিটকম) কয়েকটি পর্ব দেখবেন।

এ নিয়ে অধিনায়ক পেইনের ভাষ্য, ‘ওভার কমে আসতে থাকায় নার্ভাস হতে শুরু করলাম।তখন লায়ন ও আমি ভিন্ন বিষয় নিয়ে কথা বলছিলাম। যেহেতু আমাদের দুজনের পরিবারই এখানে আমাদের সঙ্গে আসেনি।বাকিদের সবার পরিবারই আছে এখানে। আমরা তাই সিদ্ধান্ত নিলাম,আজ রাতে (গতকাল) দুজনে মিলে পিজা অর্ডার করব এবং দুজনে মিলে ইনবিটিউইনারস দেখব। যদি ম্যাচ ড্র করতে পারি,এটাই হবে আমাদের পুরস্কার।এ চিন্তাটাই শেষ ছয়-সাত ওভার কাটাতে সাহায্য করেছে আমাদের।’

পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রথম টেস্টে দুবাইতে প্রথমে ব্যাট করে ৪৮২ রান তোলে পাকিস্তান। জবাবে প্রথম ইনিংসে মাত্র ২০২ রানে অল আউট হয়ে যায় অজিরা। এরপর দ্বিতীয় ইনিংসে ৫৮ ওভার ব্যাট করে ৬ উইকেটে ১৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। দুই ইনিংস মিলিয়ে লিড পায় ৪৬১ রানের।

পাকিস্তানের জন্য অবশ্য হারই বলতে হবে ম্যাচটিকে।দ্বিতীয় ইনিংসে অজিদের অল আউট করে জয় নিয়ে মাঠ ছাড়ার জন্য ১৪০ ওভার হাতে পেয়েছিল পাকিস্তান।কাছাকাছি পৌঁছেও গিয়েছিল স্বাগতিকরা।কিন্তু ২ উইকেট হাতে রেখে দিন শেষ করে ড্র নিয়েই মাঠ ছেড়েছে টিম পেইনের দল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: