বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ব্রিটেনে ট্রাক কন্টেইনার থেকে ৩৯ মরদেহ উদ্ধার  » «   হংকংয়ের বিতর্কিত প্রত্যর্পণ বিল বাতিল  » «   প্রাথমিক শিক্ষকদের সমাবেশে পুলিশের লাঠিচার্জ, আহত ১০  » «   তাহিরপুরে ৬ বছরের শিশুকে ধর্ষণে, ধর্ষক আটক  » «   ক্যাসিনোকাণ্ডে এবার পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  » «   পবিত্র আখেরি চাহার শোম্বা আজ  » «   অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার  » «   প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «  

পার্ক পরিষ্কার করবে প্রশিক্ষিত কাক!



আন্তর্জাতিক ডেস্ক:: কাক অনেক ক্ষেত্রে ‘ঝাড়ুদার’ পাখি নামে পরিচিত।এবার সেই ‘ঝাড়ুদার’ পাখিকেই বিশেষ প্রশিক্ষণ দিয়ে পার্কের ময়লা পরিষ্কারের জন্য তৈরি করা হচ্ছে।ফ্রান্সের ঐতিহাসিক থিম পার্কের জন্য প্রশিক্ষিত ছ’টি কাককে নিয়োগ করা হবে।

ফ্রান্সের ‘পায় ডু ফউ পার্ক’-এর প্রেসিডেন্ট নিকোলাস ডে ভিলিয়ার্স বলেছেন, শুধুমাত্র পার্ক পরিষ্কার রাখাই এর উদ্দেশ্য নয়, যারা পার্কে ঘুরতে আসেন তাদেরও এটা মনে রাখা প্রয়োজন, পার্কটাকে সুন্দর এবং পরিষ্কার রাখার দায়িত্ব তাদেরও।ছয়টি কাকের মধ্যে রুকস, ক্যারিয়ন, জ্যাকড এবং র‌্যাভিন প্রজাতির কাক রয়েছে।নিকোলাস জানান, আগামী সপ্তাহ থেকেই কাকের টিম কাজে নেমে পড়বে।

তিনি আরও বলেন, ভিন্ন চার প্রজাতির কাক খুব বুদ্ধিমান এবং তাদের যদি সঠিকভাবে প্রশিক্ষণ দেয়া যায় তাহলে তারা মানুষের মতই আচরণ করবে। আমাদের মনের ভাবও বুঝতে পারে। এদের খেলার মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: