শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত



আর কে আকাশ, বাংলার মুখ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১০ টায় কলেজের শহীদ আব্দুস ছাত্তার মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা জানতে চায়, শিখতে চায়। তাদের জানার কৌতূহল মেটাতে মূলত এ আয়োজন। আমরা পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক উৎকর্ষ ঘটিয়ে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে চাই।’

বিশেষ অতিথির বক্তব্যে উপাধ্যক্ষ প্রফেসর শহিদ মো. ইব্রাহীম বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে ‘শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তির বিকাশ, মানুষ ও দেশ সম্পর্কে জানার জন্য বইপড়া কর্মসূচির পাশাপাশি বিভিন্ন ধরনের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
বইপড়া ও আবৃত্তি প্রতিযোগিতা কর্মসূচীর আহ্বায়ক প্রফেসর ড. মো. শাহজাহান জানান, বইপড়া প্রতিযোগীতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ নির্ধারণ করা হয়। আমরা এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পেয়েছি। আগামীতেও আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ.কে.এম. শওকত আলী খান। বিচারকের দায়িত্ব পালন করেন, সহযোগী অধ্যাপক মো. আমজাদ হোসেন, সহকারী অধ্যাপক ড. মো. মাহমুদ আলম, নূর-ই-আলম, প্রভাষক মো. সোহাগ হোসেন, রাজু আহমদ, সোনিয়া পারভীন, শেখ মোহাম্মদ হাসান তারেক, মো. সুলভ হোসেন।
বইপড়া কর্মসূচী অংশ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর ওপর শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয় এবং উচ্চ মাধ্যমিক গ্রুপে ‘কোন এক মাকে’ এবং ¯œাতক ও ¯œাতকত্তোর গ্রুপে ‘বর্ণমালা আমার দুখিনী বর্ণমালা’র ওপর কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: