বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত



আর কে আকাশ, বাংলার মুখ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১০ টায় কলেজের শহীদ আব্দুস ছাত্তার মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা জানতে চায়, শিখতে চায়। তাদের জানার কৌতূহল মেটাতে মূলত এ আয়োজন। আমরা পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক উৎকর্ষ ঘটিয়ে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে চাই।’

বিশেষ অতিথির বক্তব্যে উপাধ্যক্ষ প্রফেসর শহিদ মো. ইব্রাহীম বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে ‘শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তির বিকাশ, মানুষ ও দেশ সম্পর্কে জানার জন্য বইপড়া কর্মসূচির পাশাপাশি বিভিন্ন ধরনের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
বইপড়া ও আবৃত্তি প্রতিযোগিতা কর্মসূচীর আহ্বায়ক প্রফেসর ড. মো. শাহজাহান জানান, বইপড়া প্রতিযোগীতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ নির্ধারণ করা হয়। আমরা এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পেয়েছি। আগামীতেও আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ.কে.এম. শওকত আলী খান। বিচারকের দায়িত্ব পালন করেন, সহযোগী অধ্যাপক মো. আমজাদ হোসেন, সহকারী অধ্যাপক ড. মো. মাহমুদ আলম, নূর-ই-আলম, প্রভাষক মো. সোহাগ হোসেন, রাজু আহমদ, সোনিয়া পারভীন, শেখ মোহাম্মদ হাসান তারেক, মো. সুলভ হোসেন।
বইপড়া কর্মসূচী অংশ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর ওপর শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয় এবং উচ্চ মাধ্যমিক গ্রুপে ‘কোন এক মাকে’ এবং ¯œাতক ও ¯œাতকত্তোর গ্রুপে ‘বর্ণমালা আমার দুখিনী বর্ণমালা’র ওপর কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: