মঙ্গলবার, ২২ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কক্সবাজার শরণার্থী শিবির পরিদর্শনরোহিঙ্গাদের নিয়ে প্রিয়াঙ্কার আবেগঘন স্ট্যাটাস  » «   যেভাবে ফ্রিজে খাবার রাখবেন!  » «   আইপিএলের ‘ব্যর্থ একাদশ’  » «   নির্যাতন থেকে বাঁচতে থানার ছাদ থেকে যুবকের লাফ!  » «   ‘মৎসকন্যা’ আর বাঁচল না!  » «   একাদশ সংসদ নির্বাচনইফতার পার্টি থেকেই শুরু ভোটের রাজনীতি  » «   দুই মামলায় জামিন চেয়ে খালেদা জিয়ার আবেদন  » «   বাপ-ছেলে মিলে তরুনীকে যৌন নির্যাতন  » «   রাজীবের ক্ষতিপূরণ দেয়ার আদেশ আপিল বিভাগে স্থগিত  » «   রোজা নিয়ে ৬টি ভুল ধারণা  » «   ‘সে যে এত বড় প্রতারক, তা আমার জানা ছিল না’  » «   ছাত্রের সঙ্গে শিক্ষিকার অন্তরঙ্গ ছবি, ফেসবুকে তোলপাড়!  » «   বিশ্বকাপ সরাসরি দেখাবে যেসব টিভি চ্যানেল  » «   নিজের ঘরের মাদক ব্যবসায়ীদের ধরুন  » «   সেলিমা রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «  

পানিবন্দী ৫০ হাজার পরিবার গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অবনতি, ৫০ বিদ্যালয় বন্ধ



নিউজ ডেস্ক::গাইবান্ধায় সার্বিক বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্রের পানি ২৩ সেন্টিমিটার থেকে বেড়ে বিপদসীমার ৩৮ সেন্টিমিটার ও ঘাঘট নদীর পানি ২৪ সেন্টিমিটার থেকে বেড়ে বিপদসীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩৩ মিলিমিটার।

ব্রহ্মপুত্রের অব্যাহত পানি বৃদ্ধির কারণে গাইবান্ধার সুন্দরগঞ্জ, ফুলছড়ি, সাঘাটা ও সদর উপজেলার নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। অন্তত ৭০টি চরের প্রায় ৫০ হাজার পরিবার এখন পানিবন্দী। ইতোমধ্যে দুর্গত এলাকার ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত হওয়ায় তা বন্ধ হয়ে গেছে।

এদিকে ঘাঘট নদীর পানি অস্বাভাবিক বৃদ্ধির ফলে জেলা শহরের পার্শ্ববর্তী এলাকাগুলোতে ইতোমধ্যে বন্যার পানি প্রবেশ করতে শুরু করেছে। বন্যা দুর্গত এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাদ্য সংকট। এখন পর্যন্ত এসব এলাকায় সরকারি-বেসরকারি কোন ত্রাণ সামগ্রি পৌছেনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: