শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

পাখি শিকারের মাধ্যমে অস্ত্রের প্রশিক্ষণ নেয় নারী জঙ্গিরা



full_245845621_1471843224নিউজ ডেস্ক :: গত ১৬ আগস্ট রাজধানীর মগবাজার এলাকা থেকে নতুন ধারার জেএমবির চার নারী সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। জিহাদের প্রস্তুতি পর্বের আওতায় গাজীপুরের সাইনবোর্ড হাজীরপুকুর এলাকায় পাখি শিকারের মাধ্যমে টার্গেট শুটিংয়ের প্রশিক্ষণ নিয়েছে বলে জানা যায়।

আরও জানা যায়, হাজীরপুকুর এলাকায় প্রশিক্ষণ নেয়ার পর তাদের ধানমণ্ডির একটি বাসায় খেলনা পিস্তল দিয়ে যে কোনো বস্তুকে টার্গেট করে শুটিং প্র্যাকটিস করত।

আটকের পর ঐশি, আকলিমা, মেঘনা ও মৌ নামের ওই চার নারী জেএমবি সদস্য র‌্যাব হেফাজতেই আছে। এদের মধ্যে ঐশী ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক। বাকি তিনজন মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী।

ইন্টার্ন ডাক্তার ঐশীর ল্যাপটপে কিছু নির্দেশনা ছিল, যা সে মুছে ফেলেছে। তবে গোয়েন্দারা ল্যাপটপের অধিকতর ফরেনসিক পরীক্ষার মাধ্যমে এসব তথ্য উদ্ধার করতে সক্ষম হন। সেখানে কথিত জিহাদের জন্য নিজেকে গড়ে তোলার প্রয়োজনীয় নির্দেশনাগুলো পাওয়া যায়।

ওই ৪ নারীকে জিহাদের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি বিভিন্ন বিধিনিষেধ অনুসরণ করার নির্দেশনা ছিল। একটি নির্দেশনা প্রস্তুতি পূর্ণ না হওয়া পর্যন্ত কথিত ‘শহীদ’ অপারেশনে যাওয়া যাবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: