বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «   অবশেষে সেই বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ  » «   নিউইয়র্কে হবে শেখ হাসিনা-বিল গেটস বৈঠক  » «   ‘এবার এক দেশ, এক দলের’ ইঙ্গিত বিজেপি সভাপতির  » «   রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   জগন্নাথপুরে র‌্যাবের জালে আটকা পড়লেন ভূয়া ডাক্তার  » «   এবার ভিসি ফারজানার বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ  » «   রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «  

পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্ত: পাঁচ সেনাসহ নিহত ১৭



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান আবাসিক এলাকায় একটি বাড়ির ছাদে বিধ্বস্ত হলে পাঁচ সেনা সদস্যসহ ১৭ জন নিহত হয়েছেন। সোমবার রাতের ওই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন বেসামরিক লোক। তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

একটি প্রশিক্ষণে অংশ নিয়ে ওই বিমানটি বিধ্বস্ত হয়। এতে বিমানে আগুন ধরে যায়। বিমানটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হওয়ায় বেশ কিছু বাড়ি-ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজধানী ইসলামাবাদের কাছে অবস্থিত রাওলপিন্ডি শহরেই পাকিস্তানের সেনাবাহিনীর সদর দফতর অবস্থিত। কি কারণে ওই সামরিক বিমানটি বিধ্বস্ত হয়েছে তা এখনও জানা যায়নি।

আহত কয়েকজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। উদ্ধার কাজের তদারকিতে নিয়োজিত কর্মকর্তা ফারুক বাট গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন। খবর গাল্ফ নিউজের। সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়, প্রশিক্ষণ বিমানটিতে পাঁচজন ক্রু ছিলেন। তাদের সবাই নিহত হয়েছেন।

এছাড়া, যে বাড়ির ছাদে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে ১২ জন বেসামরিক লোকও নিহত হয়েছেন। তবে, বিধ্বস্ত ছোট ওই প্রশিক্ষণ বিমানটি কোন মডেলের ছিল তা জানা যায়নি।

এর আগে ২০১০ সালে বেসরকারি এয়ারলাইন্স এয়ারব্লুর একটি বিমান রাজধানী ইসলামাবাদের কাছে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় বিমানে থাকা ১৫২ জন আরোহীর সবাই প্রাণ হারায়। পাকিস্তানের ইতিহাসে এটাই ছিল সবচেয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: