শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

পাকিস্তানে রাজনৈতিক উত্তেজনা



pakistan_111477214757আন্তর্জাতিক ডেস্ক : প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে জনপ্রিয় রাজনীতিক ইমরান খানের দলের ২ নভেম্বরের কর্মসূচি নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে পাকিস্তানে।

ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ২ নভেম্বর গণজমায়েত করে রাজধানী ইসলামাবাদ অচল করে দিতে চায়। তাদের দাবি, হয় প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ পদত্যাগ করবেন, না হয় দুর্নীতির অভিযোগের জবাবদিহি নিশ্চিত করতে হবে।

অফশোর কোম্পানির মাধ্যমে নওয়াজ শরিফের পরিবার কোটি কোটি রুপি বিদেশে পাচার করেছে বলে অভিযোগ উঠে আসে সাড়া জাগানো পানামা পেপারসে। এরপর এ বিষয়ে প্রধানমন্ত্রী শরিফের পরিবারের অভিযুক্ত সদস্যদের বিরুদ্ধে তদন্ত দাবি করেন ইমরান খান ও তার দল। কিন্তু অভিযোগ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয় এবং পিটিআই তা প্রত্যাখ্যান করে নিরপেক্ষ তদন্ত ও বিচার দাবি করে।

২ নভেম্বরের কর্মসূচি নিয়ে পাকিস্তানে উত্তেজনা বিরাজ করছে। এ দিন অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ বিষয়ে ইমরান খান রোববার বলেছেন, ২ নভেম্বরের কর্মসূচির ফলে যদি তৃতীয় কোনো পক্ষ হস্তক্ষেপ করে, তাহলে এর জন্য দায়ী থাকবে নওয়াজ শরিফ।

তিনি আরো বলেন, ‘যদি গণতন্ত্র পথ হারায়, তবে তার জন্য শুধু একজনই (শরিফ) দায়ী থাকবে।’ তবে সেই তৃতীয় শক্তি বা প্রতিষ্ঠান কারা, যারা গণতন্ত্র হরণ করতে পারে, তা বলেননি ইমরান খান। তবে তিনি পরিষ্কার করেছেন, ‘আমরা তৃতীয় কোনো শক্তিকে ক্ষমতায় আনতে চাই না।’

তথ্যসূত্র : ডন অনলাইন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: