রবিবার, ২৬ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

পাকিস্তানে ভারতীয় দূতাবাস দখলের চেষ্টা!



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের করাচিতে বেশ কয়েক বছর আগে বন্ধ হয়ে যাওয়া ভারতীয় দূতাবাস ভবনটি দখলের চেষ্টা চলছে। এ বিষয়ে ইমরান খানের সরকারের কাছে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে ভারত। ভারত সরকারের এই সম্পত্তি অবিলম্বে খালি করে দেওয়ার দাবি জানানো হয়েছে।

১৯৯৪ সালে করাচিতে ভারতীয় দূতাবাসটি বন্ধ হয়ে যায়। ১৯৯৩ সালে মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণের ছক কষা হয়েছিল যে শহরে এবং যেখানে দাউদ ইব্রাহিম নিজেও ছিলেন, সেই শহরে ভারতীয় কূটনীতিকদের উপস্থিতি পছন্দ করছিল না পাকিস্তান।

সেই কারণেই পাকিস্তানি সেনা বাহিনীর চাপে করাচিতে ভারতীয় দূতাবাসটি বন্ধ করে দিতে হয়। করাচির অভিজাত এলাকায় ছয় তলা ভবনটি সেই থেকে খালি পড়ে আছে। এর আগে জানালা-দরজার পাল্লা, ইলেকট্রিক ফিটিংস খুলে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। সন্ধ্যার পর এখানে বসে মাদক নেওয়ার মতো ঘটনাও ঘটে।

এবার গোটা ভবনটিই দখল করে ফেলার চেষ্টা শুরু হয়েছে বলে অভিযোগ। এই বিষয়ে পাকিস্তানের ডেপুটি হাইকমিশনার হায়দার শাহের কাছে অভিযোগ করেছে দিল্লি। পাকিস্তান প্রশাসনের মদত না থাকলে এভাবে দূতাবাস ভবন দখল করা যায় কিনা, সেই প্রশ্নও তুলেছে ভারত।

সূত্র: এই সময়

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: