বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «   ফেসবুক ব্যবহারকারীদের সিলেটের এসপির সর্তকতা  » «   বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ সমাবেশ শুরু  » «   হবিগঞ্জে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী আটক  » «   পুতিনের সঙ্গে বৈঠকের পর গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে তুরস্ক  » «   এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময়  » «   মৌলভীবাজারে চাঁদাবাজির চেষ্টায় ‘ভূয়া ডিবি পুলিশ’ আটক  » «   নতুন মেরুকরণের পথে জাতীয় পার্টি  » «  

পাকিস্তানে ভারতীয় দূতাবাস দখলের চেষ্টা!



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের করাচিতে বেশ কয়েক বছর আগে বন্ধ হয়ে যাওয়া ভারতীয় দূতাবাস ভবনটি দখলের চেষ্টা চলছে। এ বিষয়ে ইমরান খানের সরকারের কাছে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে ভারত। ভারত সরকারের এই সম্পত্তি অবিলম্বে খালি করে দেওয়ার দাবি জানানো হয়েছে।

১৯৯৪ সালে করাচিতে ভারতীয় দূতাবাসটি বন্ধ হয়ে যায়। ১৯৯৩ সালে মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণের ছক কষা হয়েছিল যে শহরে এবং যেখানে দাউদ ইব্রাহিম নিজেও ছিলেন, সেই শহরে ভারতীয় কূটনীতিকদের উপস্থিতি পছন্দ করছিল না পাকিস্তান।

সেই কারণেই পাকিস্তানি সেনা বাহিনীর চাপে করাচিতে ভারতীয় দূতাবাসটি বন্ধ করে দিতে হয়। করাচির অভিজাত এলাকায় ছয় তলা ভবনটি সেই থেকে খালি পড়ে আছে। এর আগে জানালা-দরজার পাল্লা, ইলেকট্রিক ফিটিংস খুলে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। সন্ধ্যার পর এখানে বসে মাদক নেওয়ার মতো ঘটনাও ঘটে।

এবার গোটা ভবনটিই দখল করে ফেলার চেষ্টা শুরু হয়েছে বলে অভিযোগ। এই বিষয়ে পাকিস্তানের ডেপুটি হাইকমিশনার হায়দার শাহের কাছে অভিযোগ করেছে দিল্লি। পাকিস্তান প্রশাসনের মদত না থাকলে এভাবে দূতাবাস ভবন দখল করা যায় কিনা, সেই প্রশ্নও তুলেছে ভারত।

সূত্র: এই সময়

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: