রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «  

পাকিস্তানে গুপ্ত তথ্য পাচারের অভিযোগে ভারতীয় বিজ্ঞানী গ্রেফতার



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের ডিফেন্স রিসার্চ ডেভেলপমেন্ট অর্গানইজেশনে (ডিআরডিও) কর্মরত এক উচ্চপদস্থ বিজ্ঞানীকে গুপ্ত তথ্য পাকিস্তানে পাচার করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

খবরে বলা হয়েছে, নিশান্ত আগরওয়াল নামের ওই ব্যক্তি শুধু পাকিস্তান নয়, আমেরিকার গুপ্তচর সংস্থা সেন্ট্রাল ইনটেলিজেন্স এজেন্সিকেও (সিআইএ) ভারতের সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ব্রহ্মস সংক্রান্ত গোপন প্রযুক্তি ও অপারেশন প্রক্রিয়ার সুরক্ষিত তথ্য পাচার করেছেন।

ভারতের উত্তরপ্রদেশ পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড খবর পায় নিশান্ত আগরওয়াল পাকিস্তান ও আমেরিকাকে গোপনে ব্রহ্মস টেকনোলজি সংক্রান্ত নথি হস্তান্তর করেছে। তার কম্পিউটারে দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়া ও ই-মেইলে পাকিস্তান আইডি সংবলিত দুটি অ্যাকাউন্টে কথা বলতে। তবে নিশান্ত আগরওয়াল একা নয়।

ডিআরডিও দপ্তরের কানপুর শাখায় আরো দু’জন বিজ্ঞানীর উপরও নজর রাখা হচ্ছে। কখনো আর্মি, কখনো এয়ার ফোর্স, কখনো আধা সামরিক বাহিনী বিএসএফ। গুপ্তচর সন্দেহে গ্রেফতার হওয়া জওয়ান ও অফিসারের সংখ্যা অনেক। কিন্তু ডিআরডিও’র মতো সংস্থার মধ্যে চর ঢুকে পড়ার ঘটনা এই প্রথম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: