বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «   ব্রিটিশ পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান  » «   প্রধানমন্ত্রীর সই জাল করে টাকা আত্মসাৎ!  » «   আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু ৮ ফেব্রুয়ারি  » «   এমপিদের শপথ গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি বুধবার  » «   গায়েবি মামলা বলতে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   মেধাবীরা আত্মহত্যা করে আর মেধাহীনরা জাতির ভবিষ্যৎ নির্ধারণ করে  » «   ৫০ আসনের ৪৭টিতে অনিয়ম: টিআইবি  » «   টিলাগড় ইকোপার্ক: বাঘ-সিংহ নিয়ে কেবলই আশ্বাস!  » «   কোটা সংস্কার আন্দোলনের চার মামলায় প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি  » «  

পাকিস্তানি স্নাইপারের গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানি স্নাইপারের গুলিতে জম্মু-কাশ্মিরের ভারত-পাক সীমান্তে পাকিস্তানি স্নাইপারের গুলিতে রোববার এক ভারতীয় সেনাসদস্য নিহত হয়েছেন।জম্মুর নৌসেরা সেক্টরে নায়েক গোসাভি কেশব সোমগীর (২৯) নামে ওই জওয়ান গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে দ্রুত নিকটবর্তী সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হলে তিনি মারা যান। এনিয়ে গত তিন দিনে ভারত-পাক সীমান্তে স্নাইপারের গুলিতে তিন ভারতীয় সেনার মৃত্যু হল।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, ‘পাকিস্তানি সেনারা বিনা প্ররোচনায় নৌসেরা সেক্টরে বিকেল পৌনে তিনটা নাগাদ গুলিবর্ষণ শুরু করে। এরফলে সীমান্তের ওপার থেকে আসা গুলিতে সোমগীর গুরুতরভাবে আহত হন এবং পরে তিনি মারা যান। দশ বছর ধরে সেনাবাহিনীতে সেবা প্রদান করা সোমগীরের আত্মত্যাগ ব্যর্থ হবে না।’

গত শনিবারও একইভাবে পাকিস্তানি স্নাইপারের গুলিতে বিএসএফের এক জওয়ান নিহত হয়েছিলেন। সুন্দেরবানি এলাকায় ওই হামলার ঘটনায় বরুণ কাত্তাল (২১) নামে বিএসএফের রাইফেলম্যান নিহত হন। এরপরে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণ শুরু হলে বিএসএফের দুই জওয়ান আহত হয়।

গত শুক্রবার আখনুর সেক্টরেও পাকিস্তানি স্নাইপারের গুলিতে সেনাবাহিনীর এক জওয়ান নিহত হয়েছিলেন।

অন্যদিকে, তথ্য জানার অধিকার আইনে (আরটিআই অ্যাক্ট) এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য সূত্রে প্রকাশ, এনিয়ে চলতি বছরের প্রথম সাত মাসে নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্তে জম্মু-কাশ্মির রাজ্যে পাকিস্তান ১ হাজার ৪৩৫ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এরফলে ৫২ জন নিহত ও ২৩২ জন আহত হয়েছেন।

এসকল ঘটনায় ১২ জন সেনাসদস্য, ১২ জন বিএসএফ জওয়ান এবং ২৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া ১৪০ জন বেসামরিক নাগরিক, ৪৫ সেনাসদস্য ও ৪৭ জন বিএসএফ জওয়ান আহত হন।

সূত্র: পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: