শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

পাকিস্তানি স্নাইপারের গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানি স্নাইপারের গুলিতে জম্মু-কাশ্মিরের ভারত-পাক সীমান্তে পাকিস্তানি স্নাইপারের গুলিতে রোববার এক ভারতীয় সেনাসদস্য নিহত হয়েছেন।জম্মুর নৌসেরা সেক্টরে নায়েক গোসাভি কেশব সোমগীর (২৯) নামে ওই জওয়ান গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে দ্রুত নিকটবর্তী সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হলে তিনি মারা যান। এনিয়ে গত তিন দিনে ভারত-পাক সীমান্তে স্নাইপারের গুলিতে তিন ভারতীয় সেনার মৃত্যু হল।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, ‘পাকিস্তানি সেনারা বিনা প্ররোচনায় নৌসেরা সেক্টরে বিকেল পৌনে তিনটা নাগাদ গুলিবর্ষণ শুরু করে। এরফলে সীমান্তের ওপার থেকে আসা গুলিতে সোমগীর গুরুতরভাবে আহত হন এবং পরে তিনি মারা যান। দশ বছর ধরে সেনাবাহিনীতে সেবা প্রদান করা সোমগীরের আত্মত্যাগ ব্যর্থ হবে না।’

গত শনিবারও একইভাবে পাকিস্তানি স্নাইপারের গুলিতে বিএসএফের এক জওয়ান নিহত হয়েছিলেন। সুন্দেরবানি এলাকায় ওই হামলার ঘটনায় বরুণ কাত্তাল (২১) নামে বিএসএফের রাইফেলম্যান নিহত হন। এরপরে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণ শুরু হলে বিএসএফের দুই জওয়ান আহত হয়।

গত শুক্রবার আখনুর সেক্টরেও পাকিস্তানি স্নাইপারের গুলিতে সেনাবাহিনীর এক জওয়ান নিহত হয়েছিলেন।

অন্যদিকে, তথ্য জানার অধিকার আইনে (আরটিআই অ্যাক্ট) এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য সূত্রে প্রকাশ, এনিয়ে চলতি বছরের প্রথম সাত মাসে নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্তে জম্মু-কাশ্মির রাজ্যে পাকিস্তান ১ হাজার ৪৩৫ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এরফলে ৫২ জন নিহত ও ২৩২ জন আহত হয়েছেন।

এসকল ঘটনায় ১২ জন সেনাসদস্য, ১২ জন বিএসএফ জওয়ান এবং ২৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া ১৪০ জন বেসামরিক নাগরিক, ৪৫ সেনাসদস্য ও ৪৭ জন বিএসএফ জওয়ান আহত হন।

সূত্র: পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: