বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

পহেলা বৈশাখের আয়োজনে প্রত্যেকের কাজে আসবে যে ৭টি টিপস!



11053667_10152802855779001_399728735304455914_nলাইফ স্টাইল ডেস্ক :: পহেলা বৈশাখ উদযাপনের অনেক আয়োজন নিশ্চয়ই আছে আপনারও? কিংবা হয়তো ভাবছেন ঘরেই পরিবারের সাথে কাটিয়ে দেবেন দিন। বিষয়টি যাই হোক না কেন, নারী-পুরুষ নির্বিশেষে সকল বয়সের মানুষের জন্যই রইলো কিছু টিপস। এই টিপসগুলো পহেলা বৈশাখ পালনে নিঃসন্দেহে কাজে আসবে আপনার।

১) যদি বেড়াতে বের হন, তবে অবশ্যই হালকা পোশাক ও আরামদায়ক জুতো পড়ে বের হবেন। আপনার পোশাক, জুতো ও সাজসজ্জা কিছুই যেন ভারী না হয়। এই গরমে কেবল সুন্দর দেখাবার জন্য জবড়জং সাজ দেবেন না।

২) যেখানেই যান না কেন, সাথে অবশ্যই বাসা থেকে নেয়া পানি সাথে রাখুন। সাথে একটি ছাতা, পর্যাপ্ত খুচরা টাকা, সেফটিপিন, রুমাল ইত্যাদি নিতে ভুলবেন না যেন।

৩) পহেলা বৈশাখ মানেই যেখানে সেখানে খেতে বসে যাওয়া নয়, কিংবা পান্তা-ইলিশ খাওয়া নয়। কোথাও খাবার আগে ভালো করে মান যাচাই করে নিন। এতে করে পেট খারাপ সহ যে কোন অসুস্থতা থেকে বাঁচতে পারবেন আপনি।

৪) যারা বাড়িতেই থাকতে চান, তাঁরা অতিথি আপ্যায়নের পর্যাপ্ত ব্যবস্থা রাখুন। কাউকে যেন আপ্যায়নের ত্রুটি না হয়। নতুন বছরের প্রথম দিনে এই ভুলটি মারাত্মক দৃষ্টিকটু।

৫) খাবারের আয়োজনে পোলাও- বিরিয়ানি ধরণের ভারী খাবার না রেখে ভাত-মাছের মত সাধারণ খাবার রাখুন। এই গরমে মেহমানেরও ভালো লাগবে, খেয়ে স্বস্তি পাবেন আপনিও। সাথে মিষ্টি রাখতে ভুলবেন না।

৬) যারা ভিড়ের মাঝেই ঘুরতে যাবেন, তাঁরা মূল্যবান সামগ্রী সাথে না রাখাই ভালো। যেমন সোনার গহনা, বেশী পরিমাণে টাকা, দামী ফোন ইত্যাদি।

৭) আজকাল ফোনে বা ফেসবুকে শুভেচ্ছা জানাবার চলটা অনেক বেশী। তবে শুভেচ্ছাতা বাংলা ভাষাতেই জানান। হ্যাপি নিউ ইয়ার লিখে আবার কাউকে মেসেস দেবেন না যেন!

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: