রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

পলাশবাড়ীতে গমের বাম্পার ফলনের সম্ভাবনা



পলাশবাড়ীতে গমের বাম্পার ফলনের সম্ভাবনা

গাইবান্ধা থেকে:গাইবান্ধার পলাশবাড়ীতে চলতি মৌসুমে গমের বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে। উপজেলা কৃষি অফিস সুত্রে জানা গেছে, চলতি মৌসুমে গম চাষের লক্ষমাত্রা ধরা হয়েছে ৮ হাজার হেক্টর। কিন্তু লক্ষমাত্রা অর্জিত হয়েছে ৯ হাজার ২৫০ হেক্টর। উপজেলার বিভিন্ন কৃষকদের সাথে কথা বলে জানা গেছে, গম চাষে অন্যান্য আবাদের চেয়ে কম খরচ হয়ে থাকে। তাই কৃষকরা কম খরচে বেশি লাভের আশায় গমের চাষ করে থাকেন।

উপজেলা কৃষি অফিসার আজিজুল ইসলাম জানান, চলতি মৌসুমে আবহাওয়া অনুকুলে থাকায় গমের বাম্পার ফলনের সম্ভাবনা দেখা যাচ্ছে। উপজেলার কৃষকরা অনেকে গম চাষ করেছেন। অন্যান্য বছরের চেয়ে এবার বেশি গমের আবাদ হয়েছে। তাছাড়া উপজেলার ৮৫ জন কৃষককে কৃষি প্রনোদনা হিসেবে বিনা মূল্যে গমের বীজ ও সার বিতরণ করা হয়েছে। এতে করে গম চাষের লক্ষমাত্রা আরো বৃদ্ধি পেয়েছে বলেও জানান কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষ্ণ কুমার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: