শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বিপিএলে মাঠে নামছেন মোস্তাফিজ!  » «   ‘গণতন্ত্র অব্যাহত রাখায় অবদান রাখবে সেনাবাহিনী’  » «   সৌদিতে লিফট ছিঁড়ে আহত যুবকের মৃত্যু  » «   নায়করাজই আমাকে তার জীবনী লিখতে বলেছিলেন : ছটকু আহমেদ  » «   জীবনের শেষ চিঠিতে যা লিখে গেলেন এই তরুণী!  » «   ঝরে পড়ার হার অনেক কমেছে: শিক্ষামন্ত্রী  » «   বাংলাদেশ-বার্মা সমঝোতা ২ মাসের মধ্যে বাড়ি ফিরতে শুরু করবে রোহিঙ্গারা  » «   অল্প সময়ের মধ্যেই প্রধান বিচারপতি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি  » «   আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০  » «   বৃহস্পতিবার সারা দেশে হরতাল  » «   মাদকদ্রব্য বহনকারী প্রাইভেটকার চাপায় নিহত ১  » «   স্কুলজীবনে দেখতে যেমন ছিলেন মিস ওয়ার্ল্ড মানুসী  » «   ইভটিজিং এর প্রতিবাদ করায় হাসপাতালে বাবা ও চাচা  » «   হেলিকপ্টারে উড়ে চট্টগ্রামে মাশরাফি  » «   মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল তিন মোটরসাইকেল আরোহীর  » «  

পলাশবাড়ীতে গমের বাম্পার ফলনের সম্ভাবনা



পলাশবাড়ীতে গমের বাম্পার ফলনের সম্ভাবনা

গাইবান্ধা থেকে:গাইবান্ধার পলাশবাড়ীতে চলতি মৌসুমে গমের বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে। উপজেলা কৃষি অফিস সুত্রে জানা গেছে, চলতি মৌসুমে গম চাষের লক্ষমাত্রা ধরা হয়েছে ৮ হাজার হেক্টর। কিন্তু লক্ষমাত্রা অর্জিত হয়েছে ৯ হাজার ২৫০ হেক্টর। উপজেলার বিভিন্ন কৃষকদের সাথে কথা বলে জানা গেছে, গম চাষে অন্যান্য আবাদের চেয়ে কম খরচ হয়ে থাকে। তাই কৃষকরা কম খরচে বেশি লাভের আশায় গমের চাষ করে থাকেন।

উপজেলা কৃষি অফিসার আজিজুল ইসলাম জানান, চলতি মৌসুমে আবহাওয়া অনুকুলে থাকায় গমের বাম্পার ফলনের সম্ভাবনা দেখা যাচ্ছে। উপজেলার কৃষকরা অনেকে গম চাষ করেছেন। অন্যান্য বছরের চেয়ে এবার বেশি গমের আবাদ হয়েছে। তাছাড়া উপজেলার ৮৫ জন কৃষককে কৃষি প্রনোদনা হিসেবে বিনা মূল্যে গমের বীজ ও সার বিতরণ করা হয়েছে। এতে করে গম চাষের লক্ষমাত্রা আরো বৃদ্ধি পেয়েছে বলেও জানান কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষ্ণ কুমার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: