রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

পরীক্ষা-নিরীক্ষার পর কোটায় সমাধান : কাদের



নিউজ ডেস্ক::কোটা পদ্ধতি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। পরীক্ষা-নিরীক্ষার পর সরকারি চাকরিতে কোটা ব্যবস্থায় একটা সমাধান আসবে। শুক্রবার নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতায় ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের একথা বলেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, কোটার বিষয়ে নতুন কিছু করতে হলে বিদ্যমান যে ব্যবস্থা তা বাতিল করাই ছিল সময়োপযোগী পদক্ষেপ। আর প্রধানমন্ত্রী সঠিক সময়ে সঠিক কাজটি করেছেন।

ওবায়দুল কাদের বলেন, নতুন করে এই ব্যবস্থার বিকাশ করতে হলে এটাকে পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। পরীক্ষা-নিরীক্ষা যাচাই-বাছাইয়ের মাধ্যমে ন্যায়ভিত্তিক, যুক্তিভিত্তিক একটি সমাধান আসবে।

সরকারি চাকরিতে নিয়োগে ৫৬ শতাংশ বিভিন্ন কোটায় সংরক্ষণের যে নিয়ম রয়েছে তা কমানোর দাবিতে আন্দোলন চালিয়ে আসছিলেন শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা।

পরে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি চাকরিতে নিয়োগের কোটা পদ্ধতি একেবারেই তুলে দেয়ার কথা বলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: