মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

পরিবার থেকে দূরে থাকলে যা করবেন



লাইফ স্টাইল ডেস্ক:: পরিবার থেকে দূরে থাকা সহজ কোনো কাজ নয়।নতুন জায়গায় মানিয়ে নেয়ার পাশাপাশি পরিবারের কথা মনে পড়লে খুব উদাসিন ও বিষণ্ণ অনুভূত হয়।অনেকেই পড়াশোনা বা কাজের জন্য অন্য শহর বা অন্য দেশে থাকেন। এই সময়ে নতুন পরিবেশের সাথে খাপ খাওয়াতে হলে কিছু কৌশল অবলম্বন করতে হবে।

মনোযোগ দিন অন্যদিকেঃ পরিবার থেকে দূরে থাকার শুরুর দিকের সময়টা বেশি যন্ত্রণাদায়ক।বার বার ঘরের কথা মনে পড়বে,মন খারাপ হবে।তাই নিজেকে একটু দূরে রাখুন এই চিন্তা থেকে।

ক্যারিয়ার বা পড়াশোনায় মনোযোগ দিনঃ পরিবার থেকে দূরে থাকলে মন তো খারাপ হবেই,এটাই স্বাভাবিক।তবে তাদের কথা সব সময়ে ভাবতে থাকলে আপনি আর সামনের দিকে যেতে পারবেন না।

নতুন শহরে ঘুরুনঃ নতুন জায়গায় প্রথমেই হয়তো কারো সাথে সেভাবে কথা হবে না।তাই নিজেই একা একা ঘুরে দেখুন নতুন শহরটাকে।নতুন জীবন শুরু করুন।পরিকল্পনা করুন কিভাবে কি করবেন।

বাস্তবতা মেনে নিনঃ বাস্তবতা মেনে নেয়াই বুদ্ধিমানের কাজ।একবার যখন নিজেকে মানিয়ে নিবেন তখন আপনার জন্য সবকিছু একটু সহজ হয়ে যাবে।

সরাসরি পরিবারের সাথে দেখা করা সম্ভব না তা মেনে নিতে হবে।তাদের সাথে ফোন ও ভিডিও কল এর মাধ্যমে যোগাযোগ করুন।ছুটির মধ্যে চেষ্টা করবেন বাসায় যাওয়ার।কিছু দিন তাদের সাথে সময় কাটালে অনেক দিন পর্যন্ত ফুরফুরে মনে থাকতে পারবেন।

দুই দিকেই মিলিয়ে একটি সময় বের করে নিন পরিবারের সাথে কথা বলার জন্য।জীবনে নিয়ে আসুন নতুনত্বের ছোঁয়াঃ পুরাতন অভ্যাসগুলো পরিবর্তনের মাধ্যমে আপনি নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন এই অবস্থার সাথে।

সবকিছু নিজের মত করে সাজিয়ে নিন। এতো দিন পরিবারের সাথে যে জীবনযাপন করতেন তার পরিবর্তন নিয়ে আসুন।নতুন কোন শখের উপর কাজ করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: