বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজমিস্ত্রি সেজে খুনি ধরলেন এসআই লালবুর রহমান!  » «   আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর!  » «   বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান: পররাষ্ট্রমন্ত্রী  » «   লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী  » «   শ্লীলতাহানির বিচার না পেয়ে কিশোরীর আত্মহত্যা, ওসি প্রত্যাহার  » «   ৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ  » «   যেভাবে গণনা হবে ভারতে লোকসভা নির্বাচনের ভোট  » «   ঋণখেলাপিদের গণসুবিধার নীতিমালায় স্থিতি অবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট  » «   স্বামী- স্ত্রী পরিচয়ে পতিতাবৃত্তি, সাংবাদিক পরিচয়ে ব্লাকমেইল!  » «   পাকিস্তানের নাগরিকদের ভিসা বন্ধ করল বাংলাদেশ  » «   সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীতে হুতিদের মিসাইল হামলা  » «   সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট  » «   আত্মহত্যাচেষ্টার আগে শোভন-রাব্বানীর উদ্দেশে ফেসবুকে যা লিখলেন দিয়া  » «   এক সময়ের কোটিপতি এখন ভাঙারি দোকানের শ্রমিক!  » «   বগুড়া-৬ আসনে বিএনপির মনোনয়ন দৌঁড়ে এগিয়ে সিরাজ  » «  

পরিবার থেকে দূরে থাকলে যা করবেন



লাইফ স্টাইল ডেস্ক:: পরিবার থেকে দূরে থাকা সহজ কোনো কাজ নয়।নতুন জায়গায় মানিয়ে নেয়ার পাশাপাশি পরিবারের কথা মনে পড়লে খুব উদাসিন ও বিষণ্ণ অনুভূত হয়।অনেকেই পড়াশোনা বা কাজের জন্য অন্য শহর বা অন্য দেশে থাকেন। এই সময়ে নতুন পরিবেশের সাথে খাপ খাওয়াতে হলে কিছু কৌশল অবলম্বন করতে হবে।

মনোযোগ দিন অন্যদিকেঃ পরিবার থেকে দূরে থাকার শুরুর দিকের সময়টা বেশি যন্ত্রণাদায়ক।বার বার ঘরের কথা মনে পড়বে,মন খারাপ হবে।তাই নিজেকে একটু দূরে রাখুন এই চিন্তা থেকে।

ক্যারিয়ার বা পড়াশোনায় মনোযোগ দিনঃ পরিবার থেকে দূরে থাকলে মন তো খারাপ হবেই,এটাই স্বাভাবিক।তবে তাদের কথা সব সময়ে ভাবতে থাকলে আপনি আর সামনের দিকে যেতে পারবেন না।

নতুন শহরে ঘুরুনঃ নতুন জায়গায় প্রথমেই হয়তো কারো সাথে সেভাবে কথা হবে না।তাই নিজেই একা একা ঘুরে দেখুন নতুন শহরটাকে।নতুন জীবন শুরু করুন।পরিকল্পনা করুন কিভাবে কি করবেন।

বাস্তবতা মেনে নিনঃ বাস্তবতা মেনে নেয়াই বুদ্ধিমানের কাজ।একবার যখন নিজেকে মানিয়ে নিবেন তখন আপনার জন্য সবকিছু একটু সহজ হয়ে যাবে।

সরাসরি পরিবারের সাথে দেখা করা সম্ভব না তা মেনে নিতে হবে।তাদের সাথে ফোন ও ভিডিও কল এর মাধ্যমে যোগাযোগ করুন।ছুটির মধ্যে চেষ্টা করবেন বাসায় যাওয়ার।কিছু দিন তাদের সাথে সময় কাটালে অনেক দিন পর্যন্ত ফুরফুরে মনে থাকতে পারবেন।

দুই দিকেই মিলিয়ে একটি সময় বের করে নিন পরিবারের সাথে কথা বলার জন্য।জীবনে নিয়ে আসুন নতুনত্বের ছোঁয়াঃ পুরাতন অভ্যাসগুলো পরিবর্তনের মাধ্যমে আপনি নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন এই অবস্থার সাথে।

সবকিছু নিজের মত করে সাজিয়ে নিন। এতো দিন পরিবারের সাথে যে জীবনযাপন করতেন তার পরিবর্তন নিয়ে আসুন।নতুন কোন শখের উপর কাজ করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: