শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

পরিবার থেকে দূরে থাকলে যা করবেন



লাইফ স্টাইল ডেস্ক:: পরিবার থেকে দূরে থাকা সহজ কোনো কাজ নয়।নতুন জায়গায় মানিয়ে নেয়ার পাশাপাশি পরিবারের কথা মনে পড়লে খুব উদাসিন ও বিষণ্ণ অনুভূত হয়।অনেকেই পড়াশোনা বা কাজের জন্য অন্য শহর বা অন্য দেশে থাকেন। এই সময়ে নতুন পরিবেশের সাথে খাপ খাওয়াতে হলে কিছু কৌশল অবলম্বন করতে হবে।

মনোযোগ দিন অন্যদিকেঃ পরিবার থেকে দূরে থাকার শুরুর দিকের সময়টা বেশি যন্ত্রণাদায়ক।বার বার ঘরের কথা মনে পড়বে,মন খারাপ হবে।তাই নিজেকে একটু দূরে রাখুন এই চিন্তা থেকে।

ক্যারিয়ার বা পড়াশোনায় মনোযোগ দিনঃ পরিবার থেকে দূরে থাকলে মন তো খারাপ হবেই,এটাই স্বাভাবিক।তবে তাদের কথা সব সময়ে ভাবতে থাকলে আপনি আর সামনের দিকে যেতে পারবেন না।

নতুন শহরে ঘুরুনঃ নতুন জায়গায় প্রথমেই হয়তো কারো সাথে সেভাবে কথা হবে না।তাই নিজেই একা একা ঘুরে দেখুন নতুন শহরটাকে।নতুন জীবন শুরু করুন।পরিকল্পনা করুন কিভাবে কি করবেন।

বাস্তবতা মেনে নিনঃ বাস্তবতা মেনে নেয়াই বুদ্ধিমানের কাজ।একবার যখন নিজেকে মানিয়ে নিবেন তখন আপনার জন্য সবকিছু একটু সহজ হয়ে যাবে।

সরাসরি পরিবারের সাথে দেখা করা সম্ভব না তা মেনে নিতে হবে।তাদের সাথে ফোন ও ভিডিও কল এর মাধ্যমে যোগাযোগ করুন।ছুটির মধ্যে চেষ্টা করবেন বাসায় যাওয়ার।কিছু দিন তাদের সাথে সময় কাটালে অনেক দিন পর্যন্ত ফুরফুরে মনে থাকতে পারবেন।

দুই দিকেই মিলিয়ে একটি সময় বের করে নিন পরিবারের সাথে কথা বলার জন্য।জীবনে নিয়ে আসুন নতুনত্বের ছোঁয়াঃ পুরাতন অভ্যাসগুলো পরিবর্তনের মাধ্যমে আপনি নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন এই অবস্থার সাথে।

সবকিছু নিজের মত করে সাজিয়ে নিন। এতো দিন পরিবারের সাথে যে জীবনযাপন করতেন তার পরিবর্তন নিয়ে আসুন।নতুন কোন শখের উপর কাজ করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: