শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

পরিবার থেকে দূরে থাকলে যা করবেন



লাইফ স্টাইল ডেস্ক:: পরিবার থেকে দূরে থাকা সহজ কোনো কাজ নয়।নতুন জায়গায় মানিয়ে নেয়ার পাশাপাশি পরিবারের কথা মনে পড়লে খুব উদাসিন ও বিষণ্ণ অনুভূত হয়।অনেকেই পড়াশোনা বা কাজের জন্য অন্য শহর বা অন্য দেশে থাকেন। এই সময়ে নতুন পরিবেশের সাথে খাপ খাওয়াতে হলে কিছু কৌশল অবলম্বন করতে হবে।

মনোযোগ দিন অন্যদিকেঃ পরিবার থেকে দূরে থাকার শুরুর দিকের সময়টা বেশি যন্ত্রণাদায়ক।বার বার ঘরের কথা মনে পড়বে,মন খারাপ হবে।তাই নিজেকে একটু দূরে রাখুন এই চিন্তা থেকে।

ক্যারিয়ার বা পড়াশোনায় মনোযোগ দিনঃ পরিবার থেকে দূরে থাকলে মন তো খারাপ হবেই,এটাই স্বাভাবিক।তবে তাদের কথা সব সময়ে ভাবতে থাকলে আপনি আর সামনের দিকে যেতে পারবেন না।

নতুন শহরে ঘুরুনঃ নতুন জায়গায় প্রথমেই হয়তো কারো সাথে সেভাবে কথা হবে না।তাই নিজেই একা একা ঘুরে দেখুন নতুন শহরটাকে।নতুন জীবন শুরু করুন।পরিকল্পনা করুন কিভাবে কি করবেন।

বাস্তবতা মেনে নিনঃ বাস্তবতা মেনে নেয়াই বুদ্ধিমানের কাজ।একবার যখন নিজেকে মানিয়ে নিবেন তখন আপনার জন্য সবকিছু একটু সহজ হয়ে যাবে।

সরাসরি পরিবারের সাথে দেখা করা সম্ভব না তা মেনে নিতে হবে।তাদের সাথে ফোন ও ভিডিও কল এর মাধ্যমে যোগাযোগ করুন।ছুটির মধ্যে চেষ্টা করবেন বাসায় যাওয়ার।কিছু দিন তাদের সাথে সময় কাটালে অনেক দিন পর্যন্ত ফুরফুরে মনে থাকতে পারবেন।

দুই দিকেই মিলিয়ে একটি সময় বের করে নিন পরিবারের সাথে কথা বলার জন্য।জীবনে নিয়ে আসুন নতুনত্বের ছোঁয়াঃ পুরাতন অভ্যাসগুলো পরিবর্তনের মাধ্যমে আপনি নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন এই অবস্থার সাথে।

সবকিছু নিজের মত করে সাজিয়ে নিন। এতো দিন পরিবারের সাথে যে জীবনযাপন করতেন তার পরিবর্তন নিয়ে আসুন।নতুন কোন শখের উপর কাজ করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: