রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

পরিবহন ধর্মঘটে অচল বেনাপোল বন্দর



পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে বেনাপোল বন্দর কার্যত অচল হয়ে পড়েছে। বন্দরে ওষুধ, অক্সিজেন, পচনশীল পণ্যসহ খালাসের অপেক্ষায় প্রায় এক হাজার পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে আছে।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাংলাদেশ থেকে রপ্তানিযোগ্য কোনো পণ্যবোঝাই ট্রাক বেনাপোল বন্দরে আসতে না পারায় ভারতে পণ্য রপ্তানি সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে। গতকাল রোববার বন্দরে আটকে পড়া এক কোটি টাকার মাছ নষ্ট হয়ে গেছে। একই সঙ্গে নষ্ট হয়ে গেছে লাখ লাখ টাকার পেঁয়াজ। অক্সিজেনবাহী ট্রাক বন্দরে আটকে পড়ায় বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সংকটের আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে কাস্টমস কর্তৃপক্ষ জানায়, গত দুই দিনে বেনাপোল বন্দর থেকে প্রায় ৩০ কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়েছে সরকার। ধর্মঘট চললেও বেনাপোল বন্দর দিয়ে শুধু আমদানি বাণিজ্য সচল আছে। বন্দর থেকে পণ্য লোড না হওয়ার কারণে সড়কে শত শত ট্রাক আটকা পড়েছে।

ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্সের বন্দর সাব-কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান জানান, বন্দর শেডে কোনো জায়গা না থাকায় বন্দরে সৃষ্টি হয়েছে পণ্যজট। ফলে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় ভারতের পেট্রাপালে বন্দরে পাঁচ হাজার পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে আছে। বেনাপোলে আটকে পড়া ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীরা রাতে বিভিন্ন উপায়ে নিজ নিজ গন্তব্যে চলে গেছেন।

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার মামলায় গত ২২ ফেব্রুয়ারি বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত।

এ ঘটনার প্রতিবাদে ওই দিন থেকে চুয়াডাঙ্গা জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করে জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

এর পর খুলনা বিভাগীয় আঞ্চলিক সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি আজিজুল হক মিন্টু পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন। গত রোববার ১০ জেলায় পরিবহন ধর্মঘট শুরু হয়।


 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: