শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

পরাজয় দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু বাংলাদেশের



স্পোর্টস ডেস্ক:: পরাজয় দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করেছে বাংলাদেশ দল।আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের মুখোমুখি হয়েছিল সফরকারী বাংলাদেশ। তবে ম্যাচে দুই উইকেটের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সফরকারীদের। ফলে তিক্ত অভিজ্ঞতায় সফরটি শুরু হলো টাইগারদের।

পুরো দল এখনো নিউজিল্যান্ডে পৌঁছায়নি। তাই জোড়াতালি দেওয়া একাদশ নিয়ে এদিন মাঠে নামে বাংলাদেশ। দলের নেতৃত্ব দেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শুরুতেই চরম বিপর্যয়ে পড়ে। মাত্র ৩১ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে দল। দুই ওপেনার লিটন দাস ও মুমিনুল ফেরেন সবার আগে।

এরপর ব্যর্থতার ধারা অব্যাহত রেখে মাত্র এক রান করে সৌম্য সরকার প্যাভিলিয়নে ফেরেন। এঁদের দেখানো পথে মোহাম্মদ মিঠুনও তেমন কিছু করার আগেই উইকেট দিয়ে আসেন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩.৫ ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। তবে মুশফিকের ৬২, মাহমুদুল্লাহর ৭২ ও শেষদিকে সাব্বির রহমানের ৪০ রানে ভর করে ২৪৭ রানের পুঁজি পায় দল। নিউজিল্যান্ড একাদশের ম্যাকপিক ৩৮ রান দিয়ে নেন চারটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড একাদশের দুই ওপেনার মিলে তুলে ফেলেন ১১৪ রান। অফস্পিনার নাঈম হাসান দলকে প্রথম ব্রেক থ্রু এনে দেন। এরপর সহজ জয়ের পথে এগিয়ে যাচ্ছিল কিউই একাদশ।তবে দলীয় ১৮২ রানে ম্যাচের সর্বোচ্চ ৯২ রান করা ফ্লেচারকে মুস্তাফিজুর রহমান ফিরিয়ে দেওয়ার পর দ্রুত কয়েকটি উইকেট হারায় স্বাগতিকরা। কিন্তু খেলা শেষ হওয়ার ১.৫ ওভার বাকি থাকতেই দুই উইকেটের জয় তুলে নেয় তারা।বাংলাদেশের মিরাজ ও মাহমুদুল্লাহ নেন দুটি করে উইকেট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: