মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বাড়ছে সরকারি চাকরিতে প্রবেশের বয়স  » «   টানা দুই সংসদ নির্বাচনে অংশ না নিলে ঝুঁকিতে পড়বে নিবন্ধন: ইসি  » «   সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করুন: বিশ্বনেতাদের প্রধানমন্ত্রী  » «   আসামের নাগরিক তালিকা সংশোধন শুরু, চলবে দুই মাস  » «   শিক্ষার উন্নয়নে মুনাফার মানসিকতা ত্যাগের আহ্বান শেখ হাসিনার  » «   ভারতে ‘গণেশ’ বিসর্জন দিতে গিয়ে ১৮ জনের মৃত্যু  » «   পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপ নিতে চান ভারতীয় সেনাপ্রধান  » «   প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রুর মাদক সেবন  » «   কাশ্মীরে বিদ্রোহীদের টার্গেট এখন পুলিশ  » «   রোহিঙ্গাদের জন্য ১৩শ কোটি টাকার মার্কিন সহায়তার ঘোষণা  » «   ট্রাক চাপায় অটোরিকশার চালকসহ নিহত ৫  » «   দুর্নীতির প্রমাণ পেলেই সিনহার বিরুদ্ধে মামলা হবে: দুদক চেয়ারম্যান  » «   মানব পাচারের ঝুঁকি বেড়েই চলেছে: জাতিসংঘে প্রতিমন্ত্রী  » «   আরপিও সংশোধন: সরকারের দিকে তাকিয়ে ইসি  » «   রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব  » «  

পরকীয়া উসকে দেওয়ায়…



images (1)আন্তর্জাতিক ডেস্ক :: ফ্রান্সে নারীদের পরকীয়া প্রেমে উৎসাহিত করার অভিযোগে একটি ডেটিং ওয়েবসাইটের বিরুদ্ধে মামলা করেছে দেশটির ক্যাথোলিক খ্রিষ্টানদের কয়েকটি সংগঠন।

তবে অভিযুক্ত ‘গ্লিডেন’ নামের সাইটটি বলছে, তারা কাউকে এ ব্যাপারে জবরদস্তি করছে না। এই সাইটের ৮০ শতাংশ গ্রাহকই বিবাহিত।

গ্লিডেন কথিত পরকীয়া প্রেমে উৎসাহ যোগাতে যেসব বিজ্ঞাপন প্রচার করেছে, তার একটিতে দেখা যায় বিয়ের পোশাক পরা এক মেয়ে পেছনে দুই হাত লুকিয়ে রেখেছে।

এই বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে ফ্রান্সের কোনো আইন ভেঙেছে কি না, এখন সেই সিদ্ধান্ত নেবে আদালত।
গ্লিডেনের বিজ্ঞাপনে ছেয়ে ফেলা হয়েছে পাতালরেল আর বাস স্টপগুলো।

ফ্রান্সের সিভিল আইনে বলা হয়েছে, বিয়ের পর স্বামী-স্ত্রীকে পরস্পরের প্রতি ‘বিশ্বস্ত’ থাকতে হবে।

সংগঠনগুলো মনে করছে, গ্লিডেন সম্প্রতি ফ্রান্সের বাসে-ট্রেনে যেসব বড় বড় বিজ্ঞাপন দিয়েছে, সেগুলোতে পরকীয়া প্রেমের সুড়সুড়ি দেওয়া হয়েছে।

সংগঠনের অভিযোগ, এসব বিজ্ঞাপনে এমন বার্তা দেওয়ার চেষ্টা করা হয়েছে যে স্ত্রীরা যদি স্বামীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে অন্য লোকের সঙ্গে প্রেমে জড়ায় তাতে কোন বাধা নেই এবং এরকম প্রেমের মজাই আলাদা। এ নিয়ে গ্লিডেনের বিরুদ্ধে মামলা করে অ্যাসোসিয়েশন অব ক্যাথোলিক ফ্যামিলিজ।

তথ্যসূত্র : বিবিসি।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: