সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

‘পদ’ শূন্যতার সৃষ্টি হয়নি: আইনমন্ত্রী



নিউজ ডেস্ক::সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী অস্থায়ী প্রধান বিচারপতির দায়িত্ব পালন করছেন মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। রাষ্ট্রপতি, শূন্য পদে যতদিন পর্যন্ত না প্রধান বিচারপতি নিয়োগ করছেন, ততদিন অস্থায়ী প্রধান বিচারপতি ওয়াহ্হাব মিঞা। প্রধান বিচারপতির পদত্যাগে যে ওই পদে শূন্যতা তৈরি হয়নি, সেটা সংবিধানের ৯৭ অনুচ্ছেদ মোতাবেক পরিস্কার হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (১১ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশানের বাসায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে সরকারের দিকে দায়ীর আঙ্গুল তুলে বিএনপি নেতাদের মন্তব্যের সমালোচনা করে আনিসুল হক বলেন, ‘বিদেশ থেকে তিনি (পদত্যাগ)পত্র পাঠিয়েছেন সেখানে আমরা তাকে জোর করব কোত্থেকে? এগুলো হচ্ছে অবাস্তব বক্তব্য।’ বিএনপিকে এই বিষয়টি নিয়ে বিভ্রান্তি না ছড়াতেও আহ্বান জানান আইনমন্ত্রী।

প্রসঙ্গত, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কানাডা যাওয়ার পথে সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনে শুক্রবার (১০ নভেম্বর) রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্রটি শনিবার (১১ নভেম্বর) বঙ্গভবনে এসেছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: