সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

‘পদত্যাগের বিষয়ে কিছুই জানি না’



নিউজ ডেস্ক:: ‘প্রধান বিচারপতির পদত্যাগের বিষয়ে কিছুই জানি না। তার ছুটির প্রেক্ষিতে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দেওয়া রয়েছে একজনকে। তিনি দায়িত্ব পালন করে যাবেন’ বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (১১ নভেম্বর) বাংলাদেশ বার কাউন্সিলের নতুন আইনজীবীদের সনদ প্রদান অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে ২০১২ সালের পর থেকে বার কাউন্সিলে অন্তর্ভূক্ত আইনজীবীদের সনদ প্রদান করা হয়।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগের খবরের বিষয়ে আনিসুল হক বলেন, ‘এখন পর্যন্ত আমি কিছুই জানি না। সুতরাং, এ বিষয়ে আমি কিছুই বলতে পারবো না’।

‘বিচারপতি সিনহার ছুটি শুক্রবার (১০ নভেম্বর) শেষ হয়ে গেছে। এ অবস্থায় কি দাড়াচ্ছে?’- প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুসারে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দেওয়া রয়েছে একজনকে (বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা)। তিনি দায়িত্ব পালন করে যাবেন’।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: